বগুড়ায় পরীক্ষা কেন্দ্রে নকল দেয়ায় আ’লীগ নেতা জেলে

  বগুড়া ব্যুরো ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪২ | অনলাইন সংস্করণ

বগুড়া

বগুড়ার সোনাতলায় এসএসসি পরীক্ষায় নকল সরবরাহ ও সহযোগিতার অপরাধে ভ্রাম্যমাণ আদালত এক আওয়ামী লীগ নেতাকে সাত দিন এবং কলেজছাত্রকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে স্থানীয় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশ তাদের গ্রেফতার করে।

সোনাতলা থানার ওসি শরিফুল ইসলাম জানিয়েছেন, পরে সাজাপ্রাপ্ত দুজনকে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন সোনাতলা উপজেলার পূর্ব তেকানী গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে ও বগুড়া সরকারি আজিজুল হক কলেজের স্নাতকের ছাত্র ফেরদৌস আলম ও একই গ্রামের মৃত রফাতুল্লাহর ছেলে ও সোনাতলা উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক খলিলুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগ নেতা খলিলুর রহমানের ছেলে সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিচ্ছে। বৃহস্পতিবার সকালে পদার্থবিজ্ঞান পরীক্ষা চলাকালে কলেজছাত্র ফেরদৌস আলম ওই ছাত্রকে নকল সরবরাহ করতে কেন্দ্রে ঢুকে পড়ে। এ সময় কর্তব্যরত পুলিশ তাকে নকলসহ গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে ফেরদৌস আলম জানান, খলিলুর রহমান তার ছেলেকে নকল পৌঁছে দিতে তাকে পাঠিয়েছেন। তখন পুলিশ কেন্দ্রের বাইরে থাকা খলিলুর রহমানকে গ্রেফতার করে।

পরে ওই দুজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর আলমের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। বিচারক কলেজছাত্র ফেরদৌস আলমকে এক মাস ও আওয়ামী লীগ নেতা খলিলুর রহমানকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কেন্দ্রে নকল সরবরাহ করায় একজনকে এক মাস ও তাকে সহযোগিতা করায় অপরজনকে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোনাতলার তেকানী চুকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শামসুল হক জানান, খলিলুর রহমান তার সংগঠনের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। তবে তিনি (খলিলুর) তার ছেলেকে নকল সরবরাহ নয়, গ্রেফতার কলেজছাত্রকে ছাড়িয়ে নিতে তদবির করায় তাকে গ্রেফতার করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×