চট্টগ্রামে সড়কে নিভে গেল খালা-ভাগ্নির জীবন প্রদীপ

  চট্টগ্রাম ব্যুরো ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩৬ | অনলাইন সংস্করণ

সড়ক দুর্ঘটনা

নগরী থেকে ডাক্তার দেখিয়ে বাঁশখালী উপজেলার গ্রামের বাড়িতে ফিরছিলেন রহিমা বেগম (৪৮)। আশা ছিল সুস্থ হয়ে স্বাভাবিক জীবন যাপন করবেন। তার সঙ্গ নিয়েছিল বোনের মেয়ে স্কুল পড়ুয়া মেয়ে সুমাইয়া আকতার (১৩)। স্কুল বন্ধ, তাই কিছুদিন গ্রামের বাড়ি থেকে বেড়িয়ে আসার ইচ্ছা ছিল তার।

দুজনের কারো আশাই পূর্ণ হল না। কাভার্ড ভ্যানের সঙ্গে তাদের বহনকারী সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পথেই প্রাণ গেল খালা-ভাগ্নির।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম সিএনজি পেট্রল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অটোরিকশা চলক ও এক যাত্রী আহত হয়েছেন। ক্যাভার্ড ভ্যান চালক পলাতক রয়েছেন।

নিহত রহিমা বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামের মীরের বাড়ি এলাকার মারুফ হোসেনের স্ত্রী। সুমাইয়া একই এলাকার জমির হোসেনের মেয়ে। তারা অটোরিকশায় ছিলেন।

আহতরা হচ্ছেন অটোরিকশা চালক জামাল (২৮) ও তড়িৎ গুহ (৪৮)। তাদের আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘাতক ক্যাভার্ড ও সিএনজি চালিত অটোরিকশাটি আটক করেছে।

নিহত সুমাইয়ার আত্মীয় আলমগীর হোসেন যুগান্তরকে জানান, নগরীর আগ্রাবাদ বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ছিল সুমাইয়া। বিদ্যালয়ের ছুটি পেয়ে সে গ্রামের বাড়িতে ছুটি কাটাতে যাচ্ছিল। যাওয়ার আগেই তার জীবন প্রদীপ নিভে গেল। তার পরিবার নগরীতে বসবাস করে।

তিনি জানান, সুমাইয়ার পিতা জমির হোসেন একজন ব্যবসায়ী। তার খালা রহিমা বেগম নগরীতে ডাক্তার দেখাতে এসেছিলেন। ডাক্তার দেখিয়ে তিনি বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে যাওয়ার বায়না ধরেছিল সে। মেয়ের আগ্রহ দেখে মা-বাবা না করতে পারেননি। তারা কী আর তখন জানতেন, প্রাণবন্ত মেয়ে সুমাইয়া এভাবে লাশ হয়ে ফিরবে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী নাছির উদ্দিন যুগান্তরকে জানান, ক্যাভার্ড ভ্যান দ্রুত গতিতে চলছিল। অটোরিকশাটি আরেকটি অটোরিকশাকে অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা কাভার্ড ভ্যানের একপাশে ধাক্কা লেগে উল্টে যায়। এসময় সুমাইয়া ও তার খালা রহিমা বেগম সিএনজির নিচে পড়ে মাথায় আঘাত পায়। এতেই তারা ঘটনাস্থলে মারা যান।

পুলিশ জানায়, নিহত সুমাইয়া আক্তারের মাথায় ও রহিমা বেগমের শরীরের বিভিন্ন অংশে আঘাত লেগেছে। মাথায় রক্তক্ষরণজণিত কারণে সুমাইয়া মারা গেছে। আহত চালক জামালের ডান হাত ও পাঁজরের হাড়ে এবং যাত্রী তড়িৎ গুহের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। আহত দুজনকে প্রথমে স্থানীয় হাসপাতালে নেয়া হলেও পরে অবস্থার অবনতি ঘটলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে বাঁশখালী থানার ওসি কামাল হোসেন যুগান্তরকে জানান, বাঁশখালীর বাণীগ্রাম এলাকায় কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত। অপর দুইজন আহত হয়েছেন। গাড়ি দুইটি জব্দ করে থানায় আনা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×