লক্ষ্মীপুরে স্ত্রী ও ৩ সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২ | অনলাইন সংস্করণ

ইসলাম ধর্ম গ্রহণকারী আবদুর রহমান ও তার পরিবার।
ইসলাম ধর্ম গ্রহণকারী আবদুর রহমান ও তার পরিবার। ছবি: সংগৃহীত

স্ত্রী ও তিন সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন পলাশ কুরি (৩২) নামের এক ব্যক্তি। ধর্মান্তরিত হয়ে পলাশ বর্তমানে নিজের নাম রেখেছেন আবদুর রহমান।

গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে পলাশ স্ত্রী ও সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

পলাশের (আবদুর রহমান) পরিবারের আরও যারা ইসলাম গ্রহণ করেছেন - পলাশের স্ত্রী শিখা রানী কুরি, মেয়ে অন্বেষা রানী কুরি, উর্সি রানী কুরি ও ছেলে আবির চন্দ্র কুরি।

ধর্ম পরিবর্তন হওয়ার পরে ওই এফিডেভিটে তাদের বর্তমান নাম লেখা হয়েছে আবদুর রহমান, তার স্ত্রী সুমাইয়া বেগম, মেয়ে আয়েশা আক্তার, খাদিজা আক্তার ও ছেলে মো. ইব্রাহিম।

স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করার পর আবদুর রহমান ও তার পরিবারের জন্য উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।

উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর বাড়ির বাসিন্দা আবদুর রহমান জানান, আমার ইসলাম ধর্ম গ্রহণে কেউ কোনো চাপ সৃষ্টি করেনি। জ্ঞান হওয়ার পর থেকে ইসলাম ধর্মের প্রতি অনুরক্ত ছিলাম ও এই ধর্মের রীতিনীতি, নিয়মকানুন বিষয়ে জানার চেষ্টা করতাম।

মনে মনে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা প্রায়শই জাগলেও নানা কাজ ও পরিবেশের ভিড়ে এতোদিন তা সম্ভব হয়ে ওঠেনি বলে জানান তিনি।

সম্প্রতি তিনি তার ইচ্ছার বিষয়ে স্ত্রীকে জানালে স্ত্রী তাকে অনুপ্রাণিত করেন এবং নিজেও ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী বলে জানান।

এরপর গত ১৪ ফেব্রুয়ারি মহান আল্লাহ এবং সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সঃ) এর প্রতি বিশ্বাস স্থাপন করে স্ত্রী-সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন পলাশ কুরি (বর্তমান নাম আবদুর রহমান)।

রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যাহ জানান, স্বপরিবারে আবদুর রহমানের ইসলাম ধর্ম গ্রহণে রামগঞ্জবাসী আনন্দিত।

আবদুর রহমানের সন্তানদের লেখাপড়াসহ সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×