ডাক্তার উপস্থিত থাকলে স্বাস্থ্যসেবা নিশ্চিত সম্ভব: স্বাস্থ্যমন্ত্রী

  মানিকগঞ্জ প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩২ | অনলাইন সংস্করণ

ডাক্তার উপস্থিত থাকলে স্বাস্থ্যসেবা নিশ্চিত সম্ভব: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন। ফাইল ছবি

ডাক্তার আছে, যন্ত্রপাতি নেই। কিংবা যন্ত্রপাতি আছে ডাক্তার নেই। তা হলে মানুষ হাসপাতালে সুচিকিৎসা পাবে না। ডাক্তারদের উপস্থিতি, সচল যন্ত্রপাতি, পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে পারলে হাসপাতালে স্বাস্থ্যসেবা অনেকটাই নিশ্চিত করা সম্ভব।

মানিকগঞ্জ ২৫০ শয্যার জেলা হাসপাতালে ‘কমিউনিটি পার্টিসিপেশন অ্যান্ড কোয়ালিটি ইমপ্রুভমেন্ট ইনিশিয়েটিভ’ শীর্ষক এক কর্মশালায় রোববার প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের অংশ হিসেবে কোয়ালিটি ইমপ্র“ভমেন্ট সেক্রেটারিয়েট দেশব্যাপী এ কার্যক্রম পরিচালনা করছে।

হাসপাতালের সম্মেলন কক্ষে স্বাস্ব্যসেবা বিভাগের মহাপরিচালক ড. মোহাম্মদ শাহাদৎ হোসেন মাহমুদের সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য দেন হাসপাতাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোহাম্মদ আলী, স্বাস্থ্য অর্থনীতির ডিজি ডা. আমিনুল হাসান, এডিজি ডা. নাসিমা খাতুন, মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামিম, মেয়র গাজী কামরুল হুদা সেলিম।

মন্ত্রী আরও বলেন, সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে যারা কাজ করছেন তারা রোগীর সেবার ব্যাপারে কমিটেড হতে হবে। সর্বোপরি তাকে কাজ করতে হবে। এর সঙ্গে কমিউনিটিকে এ কর্মসূচিতে অংশ গ্রহণ করার সুযোগ তেরি করে দিতে পারলে আরও সুফল পাওয়া যাবে।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×