রংপুরে একাধিক নাশকতার পরিকল্পনা ছিল জেএমবির

  দিনাজপুর প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৫ | অনলাইন সংস্করণ

গ্রেফতারকৃত জেএমবি সদস্য নজরুল ইসলাম
গ্রেফতারকৃত জেএমবি সদস্য নজরুল ইসলাম

একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন জিহাদি বই ও লিফলেটসহ মো. নজরুল ইসলাম ওরফে নুরুল্লা (৪০) নামে জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছেন র‌্যাব র‌্যাব-১৩ এর সদস্যরা।

তার দেয়া তথ্যে জানা গেছে, রংপুরে একাধিক নাশকতা চালানোর পরিকল্পনা ছিল জেএমবির।

গ্রেফতারকৃত নজরুল ইসলাম দিনাজপুর সদর উপজেলার খানপুর গ্রামের মৃত ডা. আফতাবউদ্দীন আতার ছেলে।

র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ ক্যাম্পের অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স জানান, গত রোববার সন্ধ্যায় দিনাজপুর সদর উপজেলার খানপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন, ৫টি উগ্রবাদী বই, ১০টি লিফলেট ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, মো. নজরুল ইসলাম ওরফে নুরুল্লা একজন শীর্ষ জঙ্গি ও জেএমবির সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে সংগঠনের সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ দান, চাঁদা সংগ্রহ, অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে লিপ্ত ছিল।

গ্রেফতারকৃত জঙ্গির তথ্যমতে তারা রংপুর বিভাগের বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায় তাদের একাধিক নাশকতার পরিকল্পনা চালাচ্ছিল বলে র‌্যাব জানায়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×