ফের কুবির বাসে হামলা, চালকসহ আহত ৩

  কুবি প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৩ | অনলাইন সংস্করণ

হামলায় আহত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসের চালক জসিম আকন্দ
হামলায় আহত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসের চালক জসিম আকন্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাসে এস আলম স্টিল ফ্যাক্টরির শ্রমিক ও স্থানীয় এক মেম্বারের হামলায় বাসচালক ও এক শিক্ষার্থীসহ অন্তত ৩ জন আহত হয়েছেন।

সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ওসি আব্দুস সালাম।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিআরটিসি পরিবহনের ৭ নম্বর বাস ক্যান্টনমেন্ট থেকে ক্যাম্পাসের দিকে আসার পথে কোটবাড়ী বিশ্বরোডে এলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মেম্বার শাহ আলম ও এস আলম স্টিল ফ্যাক্টরির শ্রমিকরা মিলে হামলা করে। তখন ওই বাসের চালক জসিম আকন্দকে (৩৩) তারা হকিস্টিক এবং ইট দিয়ে মারতে থাকে। একপর্যায়ে বাসে থাকা শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের ওপরও চড়া হয় সন্ত্রাসীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ আরও দুজন আহত হন।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করতে গেলে বিচারের আশ্বাস দিয়ে তাদেরকে মাঝ পথে থেকে ফিরিয়ে আনা হয়। এ সময় তারা প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন স্থানীয় মেম্বার শাহ আলম, এসএএস রড ফ্যাক্টরির জিএম ইঞ্জিনিয়ার ফয়েজ আহমেদ ও স্থানীয় এক দোকানি।

আহত বাস চালক জসিম আকন্দ বলেন, ‘কোনো কারণ ছাড়াই তারা হঠাৎ করে আমাকে মারধর শুরু করে। আমার হাতসহ শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়েছে।’

ঘটনার বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা বারবার ঘটছে। যদি এমন ঘটনার আবার পুনরাবৃত্তি হয় তাহলে শাখা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর অবস্থানে যাবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘বাসে হামলার ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। উপাচার্য স্যারের সঙ্গে কথা বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।’

উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়ের বাসে কুমিল্লা সরকারি কলেজ ও ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগ হামলা করে। এসব ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হলেও কোনো বিচার হয়নি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×