এবার গাইবান্ধায় জামায়াত থেকে ৪ নেতাকর্মীর পদত্যাগ

  গাইবান্ধা প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২০ | অনলাইন সংস্করণ

গাইবান্ধা

জামায়াতে ইসলামী থেকে নেতাদের পদত্যাগের হিড়িক পড়েছে। প্রথমে দলটির কেন্দ্রীয় কমিটির নেতা ব্যারিস্টার আবদুর রাজ্জাক পদত্যাগ করেন। এরপর পদত্যাগ করেন দিনাজপুরের এক নেতা।

এবার জামায়াতে ইসলামীকে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী রাজনৈতিক দল আখ্যায়িত করে গাইবান্ধায় দলের ৪ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

সোমবার গাইবান্ধা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সদর উপজেলার গিদারী ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড শাখার সদস্য মো. আলিম উদ্দিন ও ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মো. রফিকুল ইসলাম বাদল দল থেকে পদত্যাগের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, তারা দীর্ঘদিন থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। কিন্তু দেশের বর্তমান প্রেক্ষাপটে তারা মনে করেন জামায়াতে ইসলামী স্বাধীনতাবিরোধী একটি রাজনৈতিক দল। তারা এখনও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। এমতাবস্থায় তারা স্বেচ্ছায় পদত্যাগ করে সোমবার থেকে জামায়াতে ইসলামীর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেন। তারা আপাতত আর কোনো রাজনৈতিক দলে যোগ দেবেন না বলে জানান।

দল বিলুপ্ত এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য জাতির কাছে আন্তরিকভাবে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেন দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক।

জামায়াতের আমীর মকবুল আহমদকে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। পদত্যাগের কারণ হিসেবে তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় জামায়াতের ভূমিকাকেই সামনে এনেছেন। পদত্যাগপত্রে রাজ্জাক বলেছেন- তিনি দুই দশক ধরে দলের শীর্ষ নেতাদের বোঝাতে চেয়েছেন যে, জামায়াত যেন একাত্তরের ভূমিকার জন্য জাতির কাছ ক্ষমা চায়। কিন্তু স্বাধীনতার চার দশক পরও জামায়াত সেটি করেনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×