রাজশাহীতে আইনজীবীকে পরিবারসহ হত্যার হুমকি

  রাজশাহী ব্যুরো ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৮ | অনলাইন সংস্করণ

রাজশাহী

রাজশাহীতে এক আইনজীবীকে পরিবারসহ হত্যার হুমকি দিয়েছে অবৈধ পুকুর খননকারীরা।

চরমপন্থী সর্বহারা পরিচয় দিয়ে তাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে পুলিশের কাছে অভিযোগ করেছেন সুপ্রীম কোর্টের আইনজীবী জালাল উদ্দিন উজ্জল।

এ অভিযোগে সোমবার দুপুরে তিনি রাজশাহীর বাগমারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন।

আইনজীবী জালাল উদ্দিন উজ্জল তার অভিযোগে উল্লেখ করেছেন, সরকারের নির্দেশিত জাতীয় ভূমি ব্যবহার নীতিমালা লঙ্ঘন করে বাগমারা উপজেলায় ব্যাপকহারে আবাদী কৃষি জমি নষ্ট ও জমির প্রকৃতি ও শ্রেণি পরিবর্তন করে ব্যাপকহারে অবৈধভাবে পুকুর-দিঘি খনন অব্যাহত রয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে জনস্বার্থে উচ্চ আদালতে একটি রিট দায়ের করেন আইনজীবী জালাল উদ্দিন। উচ্চ আদালত ২০১৭ সালের ৩ এপ্রিল রাজশাহীতে অবৈধভাবে পুকুর খনন বন্ধে সংশ্লিষ্টদের প্রতি কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য রুল জারি করেন। পাশাপাশি আদালত প্রশাসনকে বাগমারা উপজেলায় এই ধরণের অবৈধ পুকুর দিঘি খনন বন্ধের জন্য নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালনারও নির্দেশ দেন।

অভিযোগে তিনি আরও বলেন, উচ্চ আদালতের নির্দেশনা বলবৎ থাকার পরও বাগমারার অহির উদ্দিন মণ্ডল, সোহেল রানা, আশরাফুল ইসলাম, কামাল হোসেনসসহ কতিপয় ব্যক্তি উপজেলার গোয়ালকান্দি ও সনোপাড়ার প্রায় দুই শতাধিক বিঘা উর্বর কৃষি জমিতে পুকুর খনন অব্যাহত রাখে। বিষয়টি সম্প্রতি রিটকারী আইনজীবী জালাল উদ্দিন উপজেলা নির্বাহী অফিসারের কাছে গিয়ে তাকে অবৈধ পুকুর খনন বন্ধে উচ্চ আদালতের দেয়া আদেশ কার্যকর করার আবেদন করেন। ফলে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে পুকুর খনন বন্ধ করে দেন।

এতে ক্ষিপ্ত হয়ে সংশ্লিষ্ট অবৈধ পুকুর খননকারীরা গত ১৭ ফেব্রুয়ারি মোবাইল ফোনে আইনজীবীকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

আইনজীবী তার অভিযোগে আরও জানান, তিনি বাগমারার বাসিন্দা। তার পরিবার বাগমারাতে বসবাস করেন। হুমকি প্রদানকারীরা তাকে ও তার পরিবারের সদস্যদের শেষ করা হবে বলেও হুমকি দেন। তিনি এ কারণে পুলিশের কারণে নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, একজন আইনজীবীকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে। অভিযোগটি গুরুত্বের সঙ্গে রেকর্ড করে তদন্ত শুরু করা হয়েছে। হুমকিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×