ভোলায় ৩ দফা দাবিতে বিআরডিবি কর্মচারীদের মানববন্ধন, সমাবেশ

  ভোলা প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪১ | অনলাইন সংস্করণ

ভোলায় ৩ দফা দাবিতে বিআরডিবি কর্মচারীদের মানববন্ধন, সমাবেশ
ভোলায় ৩ দফা দাবিতে বিআরডিবি কর্মচারীদের মানববন্ধন, সমাবেশ। ছবি: যুগান্তর

ভোলায় শর্তহীনভাবে জাতীয় বেতন স্কেল ২০১৫ বাস্তবায়নসহ তিন দফা দাবি আদায়ে মানববন্ধন ও সমাবেশ করেছে বিআরডিবি কর্মচারীরা।

মঙ্গলবার সকালে প্রেসক্লাবের সামনে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি)’র উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির (ইউসিসিএ) কর্মচারীদের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকারমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন তারা। জেলা ও সাত উপজেলার সব কর্মচারীরা এতে অংশ নেন।

মানববন্ধন ও সমাবেশে জেলা ইউসিসিএ লিমিটেডের সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক তৈয়বুর হোসেন, কোষাধ্যক্ষ জাকির হোসেন, সদস্য রুবিনা বেগম প্রমুখ।

কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তর, শর্তহীনভাবে জাতীয় বেতনস্কেল ২০১৫ বাস্তবায়ন এবং সরকার প্রদত্ত স্যালারি সাপোর্ট ব্যবহারে অযৌক্তিক শর্ত বাতিল করে ২০১২ সাল থেকে বকেয়া বেতন-ভাতা প্রদান, নিয়মতান্ত্রিকভাবে ৫৯ বছর চাকরি শেষে যারা অবসরে গেছেন বা যাচ্ছেন তাদের বকেয়া বেতনসহ অবসরকালীনপূর্ণ সব সুযোগ-সুবিধা নিশ্চিত করার ৩ দফা দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের অধীনে ৪৭৮টি উপজেলায় ইউসিসিএ লিমিটেডের ২১৩০ জন কর্মচারীর রাজস্ব বাজেটে স্থানান্তর চূড়ান্ত সিদ্ধান্ত হয় ২০১২ সালে। যতদিন রাজস্ব বাজেটে স্থানান্তর না হচ্ছে তত দিন পর্যন্ত রাজস্ব খাত থেকেই ৭০ ভাগ বেতন দেয়া হবে। এরপরও ১৮-২৪ মাস ধরে বেতন-ভাতা বন্ধ রয়েছে।

গ্রামীণ প্রান্তিক ও ক্ষুদ্র চাষি, দরিদ্র জনগোষ্ঠীর আর্থসামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখলেও দীর্ঘদিন বেতন-ভাতা না পেয়ে কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছে বলে জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×