বাগেরহাটে বিএনপি নেতাকে খুন, ৫ দিন পর মামলা

  বাগেরহাট প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫২ | অনলাইন সংস্করণ

বাগেরহাট

বাগেরহাটের রামপালে আলোচিত বিএনপি নেতা খাজা মঈন উদ্দিন আক্তারকে নৃশংসভাবে বোমা মেরে হত্যাকাণ্ডের ঘটনায় ৫ জনসহ অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে রামপাল থানায় একটি মামলা দায়ের হয়েছে।

সোমবার রাতে নিহতের শ্বশুর ও সাবেক আওয়ামী লীগ নেতা সাহেব আলী আকুঞ্জী বাদী হয়ে মামলাটি করেন। মঙ্গলবার বিকাল পর্যন্ত এই হত্যাকাণ্ডে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার ভরসাপুর বাসস্ট্যান্ডে দুর্বৃত্তদের বোমার আঘাতে নৃশংসভাবে খুন হন রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উজলকুড় ইউপির সাবেক চেয়ারম্যান খাজা মঈনুউদ্দিন আক্তার।

মামলার আসামিরা হলেন উপজেলার কদমদী গ্রামের আ. বারিক শেখের ছেলে বর্তমানে রূপসার বাসিন্দা আজিম শেখ, কদমদী গ্রামের মৃত. আশরাফ শেখের ছেলে আহাদ শেখ, শ্রীকলস গ্রামের আমিন উদ্দিন ব্যাপারির ছেলে বাকি বিল্লাহ, ঝালবাড়ি গ্রামের মৃত আছির উদ্দিন কাজীর ছেলে বাবুল কাজী ও একই গ্রামের বাবরের ছেলে শিবলু আকুঞ্জীসহ অজ্ঞাত ১০-১২ জন।

রামপাল থানার ওসি শেখ লুৎফর রহমান জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা খুনের মোটিভ উদঘাটনে রাতদিন কাজ করে যাচ্ছেন। তারা আসামিদের পূর্বের অপরাধমূলক কর্মকাণ্ডসহ তাদের সঙ্গে অন্য কারো সম্পৃক্ততা আছে কিনা সেটাও খতিয়ে দেখছে।

জানা গেছে, আসামি বাকি বিল্লাহর বিরুদ্ধে তিনটি ডাকাতি, একটি ডাকাতি মার্ডার, একটি অস্ত্র মামলাসহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে। তার সহযোগী কুমলাইয়ের মুক্ত, শ্রীকলসের নুর মোহাম্মাদ মিয়া, ভাগার নজরুল সরদার, বেলাল বেপারী, মৃনাল, অজয়, রাজ্জাক, লুৎফর, বাচ্চু সরদার, বাবুল হাওলাদার, লিঠু মণ্ডল, শীবনগরের লুৎফর, সোনাতুনিয়ার জাহিদ মল্লিক, একই গ্রামের ইমদাদ মোল্যা ও কালেখারবেড় গ্রামের ইমরান হোসেনসহ অনেকের বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা খুনের ঘটনার সঙ্গে সম্পৃক্ততার বিষয়ে খতিয়ে দেখছে।

মামলার অন্যতম আসামি আজিমের বড় ভাই আ. হাকিম নিষিদ্ধ ঘোষিত জনযুদ্ধের সঙ্গে সম্পৃক্ত ছিল। কয়েক বছর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। নিহত হাকিমের বিরুদ্ধে মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান পিন্টু রায় হত্যাসহ একাধিক মামলা ছিল।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×