রংপুরে উপজেলা নির্বাচনে প্রার্থী হলেন বিএনপির তিন নেতা!

  রংপুর ব্যুরো ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৮ | অনলাইন সংস্করণ

বিএনপি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন রংপুরের জেলা ও উপজেলা বিএনপির তিন নেতা। এদের মধ্যে দুজন চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে জেলা বিএনপি জানিয়েছে, বিষয়টি কেন্দ্রকে অবহিত করা হয়েছে। কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হলে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপির তিন নেতা হলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন, বদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি সায়েদুল ইসলাম, পীরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ ফরহাদ হোসেন অনু।

এ ব্যাপারে গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোকাররম হোসেন সুজন জানান, আমি স্বতন্ত্রভাবে নির্বাচন করছি। কারণ বিগত উপজেলা নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে হেরেছি। আশা করছি, সুষ্ঠু ও নিরপেক্ষ গঙ্গাচড়ার জনগণ এবার আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে।

পীরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন অনু জানান, বিএনপি থেকে নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছি।

অন্যদিকে বদরগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী ও সদ্যপদত্যাগী বিএনপির সহসভাপতি সায়েদুল ইসলাম জানান, তিনি বিগত ৫ বছর ধরে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। উপজেলাবাসীর সুখে-দুঃখে পাশে ছিলেন। জনগণের চাপে বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্রভাবে উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হয়েছি।

এ ব্যাপারে রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে যারা উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছে তাদের বিষয়টি কেন্দ্রীয় বিএনপিকে অবহিত করা হয়েছে। বিষয়টি কেন্দ্র দেখবে। কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা দেয়া হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

রংপুরের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, রংপুরের ৬টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৫, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। বুধবার মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৮ মার্চ রংপুরের ৬টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×