নকলে সহায়তার অভিযোগে চার শিক্ষক আটক

  বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০২ | অনলাইন সংস্করণ

ফরিদপুর

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এসএসসি ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় নকলের সহায়তার অভিযোগে চার শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ছাড়া একজন কেন্দ্র সচিব ও একজন হল সুপারকে পরবর্তী পরীক্ষাসমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার উপজেলার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বোয়ালমারী জর্জ একাডেমি কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সরকারি বালিকা বিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শক উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ বিশ্বাস জানান, পরীক্ষা শুরু হওয়ার ৪৫ মিনিট পর কেন্দ্র সচিবের রুমে বসে বিদ্যালয়ের খণ্ডকালীন দুই শিক্ষক মো. রইচ উদ্দিন ও সালমান মাহমুদ প্রশ্নপত্রের উত্তর প্রস্তুত করছিল। তখন ইউএনও রওশন আরা পলিকে অবহিত করলে তিনি তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন এবং কেন্দ্র সচিব বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম চুন্নু মিয়াকে পরবর্তী পরীক্ষাসমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

বোয়ালমারী জর্জ একাডেমি কেন্দ্রের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক এম এ আজিজ জানান, পরীক্ষা শুরুর আধাঘণ্টা পরে সাতৈর উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষক প্লাবন ঘোষ ও শাহিন ফকির হল সুপারের কক্ষে বসে প্রশ্নপত্রের উত্তর প্রস্তুত করছিল। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে ওই দুই শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। হল সুপার সাতৈর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী চৌধুরীকে পরবর্তী পরীক্ষাসমূহের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আরা পলি চার শিক্ষককে আটকের কথা স্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

বোয়ালমারী থানার ওসি মো. মিজানুর রহমান জানান, এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter