উপজেলা পরিষদ নির্বাচন

রাজশাহীতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৪ | অনলাইন সংস্করণ

  রাজশাহী ব্যুরো

ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহীর আট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (নারী ও পুরুষ) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। 

বুধবার সকালে উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। 

প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করেছেন প্রার্থীরা। 

এর আগে মঙ্গলবার প্রার্থিতা প্রত্যাহারের শেষে এবার আট উপজেলায় ৬৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩০ ও নারী ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ১৮ প্রার্থী।

এদিকে চেয়ারম্যান পদে মোহনপুর উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবদুস সালাম এবং বাঘা উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী লায়েব উদ্দিন লাভলু বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। 

এ ছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন গোদাগাড়ীতে সুফিয়া আক্তার মিলি, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তার। 

রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, বুধবার থেকেই প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচার চালাতে পারবেন। প্রার্থীরা আচরণবিধি মেনে চলছেন কিনা, তা দেখার জন্য প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। কোথাও কোনো অনিয়ম হলে তারা ব্যবস্থা নেবেন। 

প্রসঙ্গত আগামী ১০ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।