জামায়াত নেতার পার্ক উদ্বোধনে ডা. শিমুল এমপি অতিথি!

  রাজশাহী ব্যুরো ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

জামায়াত নেতার পার্ক উদ্বোধনে ডা. শিমুল এমপি অতিথি!
রাজশাহীতে জামায়াত নেতার পার্কের প্রবেশদ্বারে ডা. শিমুল এমপির ছবি দিয়ে গেট বানানো হয়েছে। ছবি: যুগান্তর

এক জামায়াত নেতা ও ২৯ নাশকতা মামলার আসামির নির্মিত বিনোদন পার্ক উদ্বোধনে প্রধান অতিথি হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

আগামী শনিবার এমপি শিমুল প্রধান অতিথি হিসেবে শিবগঞ্জের সোনামসজিদ এলাকায় নির্মিত বিনোদন পার্কটি ফিতা কেটে উদ্বোধন করবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে এলাকায় শুরু হয়েছে জোর প্রচার-প্রচারণা। পার্ক এলাকায় ঝোলানো হয়েছে বড় বড় রঙিন ব্যানার ও ফেস্টুন।

পার্কের প্রধান প্রবেশদ্বারে এমপির ছবি দিয়ে বড় বড় গেট বানানো হয়েছে। অনুষ্ঠানে জামায়াত নেতা আবদুল মান্নান সভাপতিত্ব করবেন বলে ফেস্টুন, ব্যানার ও তোরণে উল্লেখ করা হয়েছে।

এদিকে জামায়াত নেতার প্রতিষ্ঠান উদ্বোধনে এমপি ডা. শিমুলের প্রধান অতিথি হওয়ার খবরে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়েছে ক্ষোভ ও উত্তেজনা।

জামায়াত নেতার প্রতিষ্ঠান উদ্বোধনে অংশ না নেয়ার দাবি জানিয়ে এমপি ডা. শিমুলকে ইতোমধ্যে অনুরোধ করেছেন শিবগঞ্জের শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

তারা বলছেন, দেশের মধ্যে শিবগঞ্জই হচ্ছে একমাত্র এলাকা, যেখানে নিকটাতীতে জামায়াত-বিএনপির নারকীয় সন্ত্রাসে হাজার কোটি টাকার ক্ষতি ও ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটেছে, যার ক্ষত এখনও রয়েছে।

দলীয় নেতাকর্মীরা আরও জানান, আলোচিত সোনামসজিদ রংধনু পার্কের মালিক আবদুল মান্নান শাহবাজপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি এবং ২৯টি নাশকতা ও সহিংতা মামলার অন্যতম আসামি।

জামায়াত-বিএনপির ভয়াবহ সন্ত্রাস ও সহিংসতার অন্যতম অর্থ জোগানদাতাও মান্নান বলে তারা জানিয়েছেন।

এ ছাড়া ২০১৩-১৪ সময়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকায় জামায়াত-বিএনপির ব্যাপক সহিংসতার অন্যতম নেতাও তিনি। বর্তমানে তিনি জামিনে আছেন।

এই মান্নান কিছু দিন আগে সোনামসজিদ এলাকায় রংধুন নামের একটি বিশাল বিনোদন পার্ক নির্মাণ করেন।

পার্কটিতে লোক যাতায়াত হলেও সেটি এমপি ডা. শিমুলকে দিয়ে উদ্বোধনের জন্য সম্প্রতি তিনি যোগাযোগ করেন।

পরে ২৩ ফেব্রুয়ারি পার্কটি উদ্বোধন ও আয়োজিত অনুষ্ঠানে ডা. শিমুল এমপি প্রধান অতিথি হিসেবে থাকার জন্য সম্মতি প্রদান করেছেন।

জামায়াত নেতা আবদুল মান্নানও বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শিবগঞ্জের শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খাদেমুল ইসলাম জানান, যে পার্কটি এমপি উদ্বোধনের জন্য আসবেন, সেটি জামায়াতের অন্যতম ঘাঁটি। কিছু দিন আগে এই রংধনু পার্ক থেকেই গোপন বৈঠককালে জামায়াতের ১৫ নেতাকর্মীকে আটক করেছিল পুলিশ।

তা ছাড়া জামায়াত নেতার পার্ক উদ্বোধনে এমপি প্রধান অতিথি হিসেবে আসবেন বলে চারদিকে বড় বড় ব্যানার ও তোরণ নির্মাণ করা হয়েছে। এই খবর প্রচারের পর থেকেই স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

তিনি আরও বলেন, নেতাকর্মীদের মনোভাব বিবেচনার পর এমপি ডা. শিমুল অনুষ্ঠানটি বর্জন করবেন বলে তিনি আশা করছেন। না হলে নেতাকর্মীরা সম্মিলিতভাবে অনুষ্ঠান প্রতিহত করবেন।

জামায়াত নেতার পার্ক উদ্বোধনে প্রধান অতিথি হওয়া প্রসঙ্গে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল যুগান্তরকে বলেন, রংধনু পার্কটি জামায়াত নেতা মান্নানের এটি তিনি আগে জানতেন না। নেতাকর্মীরা তাকে জানালে তিনি জানতে পারেন।

তবে এই পার্কের অন্যতম অংশীদার সাবেক ছাত্রলীগ নেতা সামিউল হক লিটনের অনুরোধে তিনি পার্ক উদ্বোধনে অতিথি হওয়ার সম্মতি দিয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×