রাজশাহী দেখে অভিভূত নরওয়ের রাষ্ট্রদূত

  রাজশাহী ব্যুরো ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৩ | অনলাইন সংস্করণ

রাজশাহী দেখে অভিভূত নরওয়ের রাষ্ট্রদূত
রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে মতবিনিময় করছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। ছবি: যুগান্তর

রাজশাহী মহানগরীর উন্নয়নে সব সময় পাশে থাকার আশ্বাস দিয়েছে নরওয়ে। বুধবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে মতবিনিময়কালে এ আশ্বাস দেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন।

দুপুরে নগর ভবনে তারা এই মতবিনিময় করেন। এ সময় সিডসেল ব্লেকেন বলেন, নরওয়ে এবং বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। আগামীতে আমাদের পারস্পারিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে। আমরা রাজশাহীর উন্নয়নে পাশে থাকব।

রাষ্ট্রদূত বলেন, এটি আমার প্রথম রাজশাহী সফর। ক্লিনসিটি-গ্রিনসিটি রাজশাহী দেখে আমি অভিভূত।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রথমবার মেয়র থাকাকালে নরওয়ের সঙ্গে রাজশাহীর বন্ধুত্বপূর্ণ ভালো সম্পর্ক গড়ে উঠেছিল। সে সময় আমি নরওয়ে সফরে গিয়েছিলাম। কিন্তু ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি দায়িত্বে না থাকায় সেই সম্পর্ক চলমান হয়নি। আমি আবারও মেয়র নির্বাচিত হয়েছি। আশা করছি, এখন নরওয়ের সঙ্গে রাজশাহীর সম্পর্ক বৃদ্ধি পাবে।

তিনি বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে তেমন শিল্পপ্রতিষ্ঠান গড়ে ওঠেনি। আমি রাজশাহীর মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সরকার রাজশাহীতে ইতিমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছে। আমার পরিকল্পনা রাজশাহীতে শতাধিক গার্মেন্টশিল্প গড়ে তোলার। এ জন্য নরওয়ের বিনিয়োগকারীদের রাজশাহীতে বিনিয়োগের অনুরোধ করছি।

লিটন বলেন, আমরা একে অপরের জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে উপকৃত হতে পারি। আমি আশা করছি, আগামীতে রাজশাহী এবং নরওয়ের মধ্যকার বন্ধুত্ব আরও বেশি গাঢ় ও কার্যকর হবে।

মেয়র রাজশাহীর উন্নয়নে নরওয়ের বন্ধুত্বের হাতকে আরও বেশি প্রসারিত করার আহ্বান জানান। এ সময় মেয়রকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন নরওয়ের রাষ্ট্রদূত।

এর আগে সিডসেল ব্লেকেন নগর ভবনে সৌজন্য সাক্ষাতে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র খায়রুজ্জামান লিটন।

এ সময় সিডসেল ব্লেকেনকে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণার ঘুরে দেখান মেয়র। তিনি মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ এএইচএম কামারুজ্জামানসহ জাতীয় চার নেতার সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

নরওয়ে প্রতিনিধি দলে ছিলেন- টর এনব্রেস টরহাগ, মারিয়া টরহাগ, পোন্ট্রাস, ব্রেজহেগেন, ডেগ ভিগসহ রাজশাহী ক্রিস্ট্রিয়ান ফ্রেন্ডশিপ কমিটির সদস্যরা।

রাষ্ট্রদূতসহ তাদের শুভেচ্ছা উপহার প্রদান করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র লিটনকেও শুভেচ্ছা উপহার দেন তারা।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×