নরসিংদীতে জমির বিরোধে নবজাতকের শরীর ঝলসে দিল প্রতিপক্ষ

  নরসিংদী প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৩ | অনলাইন সংস্করণ

নরসিংদী

নরসিংদীর বেলাবতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে নবজাতকের শরীরে আগুন ও প্রতিমাসহ বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

পূর্বশত্রুতার জের ধরে বুধবার দুপুর ১২টার দিকে বেলাব উপজেলার ভাংগুলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাবুল দাসের সদ্য ভূমিষ্ঠ হওয়া নবজাতক শিশুর শরীর আগুনে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা। এছাড়া বাবুল দাস ও তার বোনসহ আহত হয়েছেন ৫ জন।

আহতরা হলেন বাবুল দাস (৪৫) তার সদ্য নবজাতক শিশু, মেয়ে সুইটি (১৮) মৌমিতা দাস (১৪) ও স্মৃতি দাস (১২)।

এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, বিগত প্রায় ৪ বছর আগে খসরু খান ও বাতেন হাজীর কাছে ৬৫ শতাংশ জায়গা বিক্রি করেন বাবুল দাসের বাবা কালী দাস। সেই জায়গা দখল বুঝে নিতে গেলে বাধা দেয় বাবুল দাস। বাবুল দাস দাবি করে তার বাবা যে দাগে জায়গা বিক্রি করে তার সঙ্গে এই জায়গার কোনো মিল নেই। তারা ভিন্ন দাগের জায়গা দখল করতে চায়।

এই জায়গা নিয়ে আদালতে মামলাও রয়েছে। তা সত্ত্বেও বাবুল দাসকে নানাভাবে হুমকি-ধামকিও দিয়ে আসছে খসরু খান ও বাতেন হাজীর লোকজন।

বাবুল দাসের দাবি খসরু খান যদি এ জায়গার প্রকৃত মালিক হয়ে থাকেন তাহলে আদালত থেকে যে রায় হবে তাই তিনি মেনে নেবেন। কিন্তু তা না করে বুধবার সকালে খসরু ও তার লোকজন জায়গার দখল করতে যায়। এতে বাধা দিলে তারা বাবুল ও তার পরিবারের লোকজনকে মারধর করেন।

শুধু তাই নয়, তারা বাবুল দাসের বসতঘরে পর্যন্ত আগুন দেয়। এ সময় ঘরে শুয়ে থাকা সদ্য নবজাতকের শরীরে আগুনের স্ফুলিঙ্গ পড়ে ঝলসে যায়। পরে তারা বাড়ির পার্শ্ববর্তী মন্দিরের প্রতিমা ভাঙচুর করে।

বাবুল দাস বলেন, এ বিষয়ে আদালতে মামলা থাকা সত্ত্বেও খসরু খান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের ওপর হামলা চালায়। তারা আমাদের বাড়ির মন্দিরের প্রতিমা ভাঙচুর করে। এমনকি তাদের বর্বরতার স্বীকার হয়েছে আমার সদ্য নবজাতক শিশুটিও। আমি এর সুষ্ঠ বিচার চাই।

এ বিষয়ে জানতে চাইলে বেলাব থানার ওসি জাবেদ পাটোয়ারী বলেন, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। আমরা জানতে পেরেছি জমিসংক্রান্ত বিরোধের একটি মামলা আদালতে চলমান রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। দোষীদের গ্রেফতারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×