টিফিনের টাকা দিয়ে ফুল কিনে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা!

  ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪২ | অনলাইন সংস্করণ

টিফিনের টাকা দিয়ে ফুল কিনে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা
টিফিনের টাকা দিয়ে ফুল কিনে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ময়মনসিংহের ত্রিশালে কলা গাছের শহীদ মিনার নির্মাণ করে তাতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালো চ্যাম্পিয়ন ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা।

ভাষা দিবসে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে হয় এমন ভাবনাই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কলাগাছ দিয়ে নির্মাণ করা শহীদ মিনারে তারা জানায় গভীর শ্রদ্ধা।

বিদ্যালয়টিতে স্থায়ী কোনো শহীদ মিনার না থাকায় কলা গাছের অস্থায়ী শহীদ মিনারে তারা ফুল দিয়ে প্রতি বছর শ্রদ্ধা নিবেদন করে থাকে। তাদের মধ্যে অনেকে টিফিনের টাকা দিয়ে ফুল কিনে শহীদ বেদিতে শ্রদ্ধা জানায়।

বৃহস্পতিবার সকালে উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর চ্যাম্পিয়ন ইন্টারন্যাশনাল স্কুলে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে কলাগাছ পুতে শহীদ মিনার বানিয়ে তার উপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে শিশুরা।

ভাষা আন্দোলনের বিষয়ে স্যার, ম্যাডামদের কাছ থেকে শুনে এবং বই পড়ে আমরা জানি ২১ ফ্রেব্রুয়ারি মাতৃভাষা ও শহীদ দিবস। তারা টিফিনের টাকা দিয়ে ফুল কিনে কলা গাছের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আসছে বলে জানায় চ্যাম্পিয়ন ইন্টারন্যাশনাল স্কুলে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মীম ও তানিয়া আক্তার।

ভাষা শহীদদের সম্মানে আমাদের বিদ্যালয়ের কলা গাছ দিয়ে শহীদ মিনার বানিয়েছে, আমরা সেখানে ফুল দিয়ে শহীদদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করছি। এমনটাই জানালো বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তৌকির আহমেদ।

পঞ্চম শ্রেণির আরেক শিক্ষার্থী সালমা আক্তার বলেন, প্রতি বছর ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আমাদের খুব ভালো লাগে। তাই আমরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ জানান, অর্থনৈতিক অস্বচ্ছলতার কারণে কয়েক বছর যাবত চেষ্টা করেও স্থায়ীভাবে একটি শহীদ মিনার নির্মাণ করতে না পারলেও ভাষা শহীদদের প্রতি সম্মান জানাতে ও আগামী প্রজন্মকে ভাষা ও ভাষা শহীদদের স্বরণ রাখতে প্রতি বছর কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করে সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে থাকি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×