কুমিল্লায় মুন হাসপাতালে আগুন, স্বাস্থ্যকর্মী দগ্ধ

  যুগান্তর রিপোর্ট ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২০ | অনলাইন সংস্করণ

কুমিল্লায় মুন হাসপাতালে আগুন, স্বাস্থ্যকর্মী দগ্ধ
কুমিল্লায় মুন হাসপাতালে আগুন। ছবি: সংগৃহীত

কুমিল্লায় একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মাকছুদা নামের একজন স্বাস্থ্যকর্মী দগ্ধ হয়েছেন।

শুক্রবার রাত পৌনে ৯টায় নগরীর ঝাউতলায় মুন হাসপাতালের নবম তলায় প্যাথলজি বিভাগে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কুমিল্লা ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা আবু রায়হান জানান, হাসপাতালটিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়।

তবে এটি বড় ধরণের অগ্নিকাণ্ড ছিল না। রাত ৯টা ৫ মিনিটে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি বলে জানান তিনি।

হাসপাতাল সূত্র জানায়, রাত ৯টার দিকে ওই হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগের একটি কক্ষে অগ্নি নির্বাপন যন্ত্র থেকে ধোঁয়া উড়ছিল। মুহূর্তেই ওই ল্যাবের দরজা-জানালার পর্দায় আগুন ধরে যায় এবং এতে ওই বিভাগের ল্যাবের কিছু যন্ত্রপাতি বিনষ্ট হয়।

এসময় ওই ল্যাবে থাকা স্টাফ মাকছুদা আক্তারের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়। এ ঘটনায় হাসপাতালের ৯ম তলা থেকে হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নিচে নামতে গিয়ে আরও অন্তত ৯ জন আহত হয়েছেন।

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলমগীর হোসেন জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই আগুণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তবে এ ঘটনায় একজন নার্স গুরুতর দগ্ধ হয়েছেন। অগ্নিকাণ্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×