‘ব্যবসা চললে ক্লাশ চলবে না’

  ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৪ | অনলাইন সংস্করণ

ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের মাঠে পাটকাঠি, থেওন, বাঁশ, খড়, বিছালীর স্তুপ
ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের মাঠে পাটকাঠি, থেওন, বাঁশ, খড়, বিছালীর স্তুপ

‘ব্যবসা চললে ক্লাশ চলবে না’ বলে আলটিমেটাম দিয়েছে কুষ্টিয়ার ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। এ সময় ক্লাশ বর্জন করে কলেজের অধ্যক্ষকে স্মারকলিপি দিয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ক্লাশ বর্জনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

কলেজের দ্বিতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সমর, মানবিক বিভাগের শিক্ষার্থী রিওন, জিহাদ, লিটন, মিঠু, শাহীন, সাইফুলসহ শিক্ষার্থীরা জানিয়েছেন, কলেজের একমাত্র মাঠটি দখল করে নিয়েছে ব্যবসায়ীরা। পুরো মাঠ পাটকাঠি, থেওন, বাঁশ, খড়, বিছালীর দখলে। দীর্ঘদিন ধরেই চলে আসচ্ছে এ অবস্থা। ফলে কলেজের পরিবেশ নষ্ট হচ্ছে। রাস্তা দখল হয়ে গেছে। খেলাধুলা বন্ধসহ লেখাপড়ার পরিবেশ নেই। ক্লাশরুমেই চলে যাচ্ছে ধুলাবালি, বিছালির উচ্ছিষ্ট, কাশবনের উল। যা বাজে অবস্থার সৃষ্টি করছে।

তারা বলেন, কলেজের মাঠে ব্যবসা চললে চলবে। কিন্তু ক্লাশ চলবে না। আমাদের ক্লাশে নিতে হলে আগে ব্যবসা বন্ধ করতে হবে।

ছাত্ররা জানায়, এর আগেও ক্লাশ বর্জন করে আন্দোলনের ডাক দেয়া হয়েছিল। আমাদের আশ্বাস দেয়া হয়েছিল কিন্তু কাজ হয়নি।

শিক্ষার্থীরা হুশিয়ারি উচ্চারণ করেন, কলেজের মাঠে যদি ব্যবসা চলে, তাহলে ক্লাশ চলবে না। পরে শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীনের কাছে স্মারকলিপি দেয়।

শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দীন জানিয়েছেন, দীর্ঘদিন ধরে কলেজের মাঠ পুনরুদ্ধারের চেষ্টা করছি কিন্তু পারিনি। শিক্ষার্থীদের স্মারকলিপি পাওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ এবং কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল আলীম স্বপনকে অবহিত করা হয়েছে।

এছাড়াও ২৪ ঘণ্টার মধ্যে কলেজের মাঠ থেকে বাঁশ, পাটকাঠিসহ সকল মালামাল সরিয়ে নেয়ার আহ্বান জানিয়ে বাজারে মাইকিং করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×