যুগান্তর সাংবাদিকদের মুক্তি-মামলা প্রত্যাহারে দাবি ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজের

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

যুগান্তর সাংবাদিকদের মুক্তি-মামলা প্রত্যাহারে দাবি ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজের
যুগান্তর সাংবাদিকদের মুক্তি-মামলা প্রত্যাহারে দাবি ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজের

যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি ও লোহাগড়া প্রতিনিধি মো. সেলিম উদ্দিনের দ্রুত মুক্তিসহ আরও ৪ সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং সারা দেশে সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গণে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজ’র উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রশিদুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আল আমিন শাহিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আফম কাউসার এমরান, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক আব্দুন নূর, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজন, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি সৈয়দ মো. আকরাম, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন বেলাল, এনটিভির স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন বিপু।

এই সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মো. সাদেকুর রহমান, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আশিকুল ইসলাম, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি নিয়াজ মুহাম্মদ খান বিটু, দৈনিক করতোয়া প্রতিনিধি শাহজাহান সাজু ও দৈনিক মাতৃছায়া জেলা প্রতিনিধি মজিবুর রহমান খান,একাত্তর টিভির জেলা প্রতিনিধি জালাল উদ্দিন রুমি, দৈনিক নবচেতনার জেলা প্রতিনিধি খন্দকার শফিকুল আলম স্বপন, জিটিভি জেলা প্রতিনিধি জহির রায়হান, দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন, আরটিভি জেলা প্রতিনিধি আজিজুর রহমান পায়েল, মাছরাঙ্গা টিভি জেলা প্রতিনিধি আশেক মান্নান হিমেল, ডিবিসি জেলা প্রতিনিধি খন্দকার রায়হান, জাগো নিউজ-২৪ ডটকম জেলা প্রতিনিধি আজিজুল আলম সঞ্চয়, দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি মোহাম্মদ মোজাম্মেল হক, পরিবর্তন ২৪ ডটকম জেলা প্রতিনিধি আবুল হাসনাত রাফি, বাংলানিউজ-২৪ ডটকম জেলা প্রতিনিধি মেহেদী নূর পরশ, দৈনিক নওরোজ জেলা প্রতিনিধি আবদুল হান্নান এটিএন নিউজের চিত্রগ্রাহক সুমন রায়, চ্যানেল টুয়েন্টি ফোর চিত্রগ্রাহক প্রকাশ লাল দাশ,সময় টিভি চিত্রগ্রাহক জুয়েলুর রহমান, চিত্রসাংবাদিক বাহাদুর আলম, যমুনা টিভি চিত্রগ্রাহক হাসান জাবেদ, দৈনিক আজকের ব্রাহ্মণবাড়িয়ার বার্তা সম্পাদক আবুল হাসনাত অপু, দৈনিক প্রভাতীর খবরের জেলা প্রতিনিধি হাসান মোল্লা, সাপ্তাহিক ইশরাকের বার্তা সম্পাদক আরিফুর রহমান, দৈনিক সরোদে র্স্টাফ রির্পোটার পলাশ পাল, দৈনিক বাংলাদেশের খবরের বিজয়নগর উপজেলা প্রতিনিধি এস.এম টিপু চৌধুরী ও দৈনিক যুগান্তরে জেলা প্রতিনিধি মো.শফিকুল ইসলাম প্রমুখ।

এই সময় বক্তারা কারান্তরীণ দৈনিক যুগান্তরে কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফর ও লোহাগড়া প্রতিনিধি সেলিম উদ্দিনের মুক্তির দাবি জানিয়ে বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে সাংবাদিকদের জন্য এখন বড় বাধা হয়ে দাঁড়িয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিক সমাজকে আশ্বস্ত করে ছিলেন যে ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সাংবাদিককে হয়রানি করা হবে না। কিন্তু দেশের বিভিন্ন স্থানে এই ‘কালো আইনের’ মামলায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

অবিলম্বে কারান্তরীণ ওই দুই সাংবাদিককে দ্রুত মুক্তি ও ৪ সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানান। নতুবা সারা দেশে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন গড়ে তুলবে বলেও হুশিয়ারি দেন বক্তারা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×