সাংবাদিকদের নামে মামলা প্রত্যাহার দাবিতে গৌরীপুরে প্রতিবাদ সমাবেশ

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ০৪ মার্চ ২০১৯, ২২:৩২ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম
প্রধানমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম

দৈনিক যুগান্তরের সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা অবিলম্বে প্রত্যাহার, যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফর, লোহাগড়া প্রতিনিধি মো. সেলিম উদ্দিনের মুক্তির দাবিতে সোমবার ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অপরদিকে রোববার প্রধানমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম। তিনি জানান, দুই সাংবাদিকদের মুক্তির দাবিতে দেয়া স্মারকলিপি যথাসময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। প্রতিবাদ সমাবেশ সভাপতিত্ব করেন পৌর স্বজন সমাবেশের সভাপতি শ্যামল ঘোষ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগান্তর প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন।

প্রতিবাদ সমাবেশে গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ও গৌরীপুর পাবলিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম মিন্টু বলেন, ডিজিটাল আইনে সাংবাদিকদের হয়রানির উদ্দেশ্যে মিথ্যা মামলা কখনো কাম্য নয়। কোনো নাগরিককে অহেতুক হয়রানি করার অধিকার কারো নেই। সাংবাদিকদের স্বাধীনতা খর্ব হলে অনুসন্ধানী সাংবাদিকতা থাকবে না। তাই অবিলম্বের সাংবাদিকদের মুক্তি দিন।

ঘাতক দালাল নির্মূল কমিটি গৌরীপুর শাখার সদস্য সচিব মজিবুর রহমান ফকির বলেন, অন্যায়ের বিরুদ্ধে সংবাদ লেখায় সাংবাদিকদের জেলে যেতে হচ্ছে এটা দুঃখজনক। সাংবাদিকদের লেখায় স্বাধীনতা না থাকলে দুর্নীতি সমাজে আরও বাড়বে।

উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক বলেন, সরকারকে বিভ্রান্ত করতেই সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে। সত্য উদঘাটন করে দোষীদের শাস্তি দেয়া উচিত। সেই সঙ্গে সাংবাদিকদের মুক্তির দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক কবি সেলিম আল রাজ বলেন, মুক্ত সাংবাদিকতা না থাকলে সত্য বেরিয়ে আসবে না। অপরাধীরা অপরাধ করতে উৎসাহিত হবে। তাই সাংবাদিকদের অবিলম্বে মুক্তি দিন। ডিজিটাল আইনের অপব্যবহার বন্ধ করুন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি মো. ওয়াহিদুল ইসলাম, অধ্যাপক মোশাররফ হোসেন, প্রভাষক মোখলেছুর রহমান, সার্ডের ম্যানেজার আবদুল বাছেদ, সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মো. অলি উল্লাহ, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব, মোস্তাফিজুর রহমান বোরহান, তৌহিদুল আমিন তুহিন, উপজেলা স্বজন সমাবেশের যুগ্ম সম্পাদক সহসম্পাদক মো. মিলন, সাংগঠনিক সম্পাদক সামছুজ্জামান আরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম কিবরিয়া, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মাসুদ মিয়া, স্কুল বিষয়ক সম্পাদক শামীম আনোয়ার, কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক মো. আশিক মিয়া, উপজেলা স্বজন সমাবেশের সদস্য মো. সুমন মিয়া, প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×