ওবায়দুল কাদেরকে নিয়ে স্ট্যাটাস, ভোলায় অবাঞ্ছিত বিএনপি নেতা আসিব

  অমিতাভ অপু, ভোলা ০৫ মার্চ ২০১৯, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

বিক্ষোভ মিছিল, ঝাড়ু মিছিল, প্রতিবাদ সমাবেশে আসিব আলতাফকে জেলায় অবাঞ্ছিত ঘোষণা
বিক্ষোভ মিছিল, ঝাড়ু মিছিল, প্রতিবাদ সমাবেশে আসিব আলতাফকে জেলায় অবাঞ্ছিত ঘোষণা

ভোলায় উপজেলা বিএনপি সভাপতি আসিব আলতাফ তার ফেসবুকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী অসুস্থ ওবায়দুল কাদের সম্পর্কে কুরুচিপূর্ণ স্ট্যাটাস পোস্ট দেয়ায় প্রতিবাদের ঝড় ওঠেছে ভোলাজুড়ে।

জেলা আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন মহলে শুরু হয়েছে চরম ক্ষোভের বহিঃপ্রকাশ।

মঙ্গলবার সকালে শহরে বিক্ষোভ মিছিল, ঝাড়ু মিছিল, প্রতিবাদ সমাবেশে আসিব আলতাফকে জেলায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একই সঙ্গে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে গ্রেফতারের দাবি জানান জেলা আওয়ামী লীগ নেতারা। দুপুরে বিক্ষুব্ধ জনতা বিএনপি অফিস ভাঙচুরের চেষ্টা চালায়।

সোমবার মোহাম্মদ আসিব আলতাফ তার ফেসবুকে লেখেন, ‘নট ওয়ে! এভাবে মরলে চলবে না। বহু হিসেব নিকেশ, বোঝাপড়া আছে। ভোটচুরি, চামচামী, চামবাজী, টেন্ডারবাজী, বিআরটি এর কমিশনের হিসেব দেয়ার পর নরকে বা স্বর্গে গিয়ে বাটপাড়ী করেন সমস্যা নেই। ’

এমন পোস্ট দেখার পরপরই জেলাব্যাপী শুরু হয় তোলপাড়। চলে ফেসবুকেই নিন্দার ঝড়। আবার ফেসবুকে পাল্টা প্রতিক্রিয়া জানান আসিব। ফলে সোমবার রাত থেকে বিষয়টি মেনে নিতে না পারার প্রতিবাদ জানাতে রাস্তায় নামার সিদ্ধান্ত নেন বিভিন্ন মহল।

প্রতিবাদ কর্মসূচির ডাক দেন জেলা আওয়ামী লীগ নেতারা। সকাল থেকে দলীয় অফিস চত্বরে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল নিয়ে জমায়েত হতে থাকেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা।

বেলা সোয়া ১১টায় শুরু হয় জেলা আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল। কয়েক হাজার নেতাকর্মীর বিক্ষোভ সমাবেশ শহর ঘুরে বিএনপি এলাকা খ্যাত কালীনাথ বাজার চত্বরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামসহ জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা।

এ সময় আসিব আলতাফকে জাতির কাছে ক্ষমা চেয়ে এমন কাজ আর না করার ঘোষণা দেয়ার জন্য আলটিমেটাম দেয়া হয়।

এদিকে বিএনপি আমলের সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশারেফ হোসেন শাজাহানের ছেলে সংগীতশিল্পী, ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিব আলতাফের এমন ফেসবুক মন্তব্যকে মেনে নিতে পারেননি জেলার সুশীল সমাজের প্রতিনিধিরা।

ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার দোস্ত মাহামুদ, মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার মো. সফিকুল ইসলাম এমন ঘটনার নিন্দা জানান।

এদিকে দুপুরে বিক্ষুব্ধ জনতার একটি গ্রুপ বিএনপি অফিস ও জেলা যুবদল অফিসমুখী হলে পুলিশ বাধা দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

আওয়ামী লীগ নেতারা বলেছেন, তাদের কোনো কর্মীরা এমন কাজ করেননি।

এদিকে বিকালে ঘটনার জন্য অনুতপ্ত প্রকাশ করে আসিব আলতাফ তার স্ট্যাটাস প্রত্যাহার করে নেন।

ঘটনাপ্রবাহ : ওবায়দুল কাদের অসুস্থ

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×