এমপি মেননকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে: আল্লামা শফী

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ০৫ মার্চ ২০১৯, ২২:০৪ | অনলাইন সংস্করণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী। ফাইল ছবি

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি সাংসদ রাশেদ খান মেননকে অনতিবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী।

মঙ্গলবার রাত ৯টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ক্ষমা চাওয়ার কথা জানান আল্লামা শাহ আহমদ শফী।

রোববার জাতীয় সংসদে কওমি মাদ্রাসাকে ‘বিষবৃক্ষ’ বলে সম্বোধন করে দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতের পাঠানো বিবৃতিতে এ দাবি করেন।

বিবৃতিতে হেফাজত আমির আল্লামা আহমদ শফী বলেন, রাষ্ট্রীয় কোনো সহযোগিতা ছাড়া দেশে শিক্ষার হার বৃদ্ধি, দুর্নীতি, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ এবং একটি ধর্মপ্রাণ জাতি উপহার দিতে কওমি মাদ্রাসা অনন্য নজির স্থাপন করেছে, যা দেশের ইতিহাসে বিরল।

তিনি বলেন, সৎ, যোগ্য ও ধর্মপ্রাণ নাগরিক তৈরির পবিত্র স্থান কওমি মাদ্রাসাকে রাশেদ খান মেনন বিষবৃক্ষ বলে আলেম-উলামা, ছাত্র সমাজ ও কোটি মানুষের মনে আঘাত করেছেন। বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত কওমি মাদ্রাসাকে বিষবৃক্ষ বলে সম্বোধন করে তিনি রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়েছেন। এ জন্য অনতিবিলম্বে এমপি রাশেদ খান মেননকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

তিনি আরও বলেন, রাশেদ খান মেনন মূলত তার প্রদত্ত বক্তব্যের মাধ্যমে অপপ্রচার চালিয়ে ধর্মবিদ্বেষী মনোভাব প্রকাশ করেছেন। অনতিবিলম্বে তিনি যদি প্রকাশ্যে ক্ষমা না চান তাহলে তৌহিদি জনতা এসব কটূক্তি, অপপ্রচার ও ধর্মবিদ্বেষী বক্তব্যের সমুচিত জবাব দেবে।

এছাড়া ওই বিবৃতিতে হেফাজতে ইসলাম মুসলমানদের ঈমান-আক্বিদা রক্ষার সংগ্রামে সর্ববৃহৎ ধর্মীয় সংগঠন এমনটা দাবি করে আমিরে হেফাজত বলেন, হেফাজতের কাজ হলো, মহান আল্লাহ তা’আলা, মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরতে সাহাবায়ে কেরাম এর শান-মান মর্যাদা রক্ষা, নাস্তিক্যবাদী ইসলামবিদ্বেষী মোকাবেলায় সংগ্রাম চালিয়ে যাওয়া। দেশি-বিদেশি কোনো অপশক্তি ইসলামকে ফুৎকারে উড়িয়ে দেয়ার স্পর্ধা দেখালে দেশের তৌহিদি জনতাকে সঙ্গে নিয়ে তা প্রতিরোধ করা হবে। এছাড়া যে কোনো ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার থাকবে হেফাজতে ইসলাম।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×