মুক্তাগাছার বাংলোয় কোটি টাকার চোরাই বৈদ্যুতিক তার!

  ময়মনসিংহ ব্যুরো/মুক্তাগাছা প্রতিনিধি ০৬ মার্চ ২০১৯, ২২:০১ | অনলাইন সংস্করণ

মুক্তাগাছার বাংলোয় কোটি টাকার চোরাই বৈদ্যুতিক তার
মুক্তাগাছার বাংলোয় কোটি টাকার চোরাই বৈদ্যুতিক তার

ময়মনসিংহের মুক্তাগাছায় ব্যক্তিমালিকানাধীন একটি বাংলো বাড়ি থেকে প্রায় কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ বিদ্যুতের তার উদ্ধার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মুক্তাগাছা থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার সীমান্তবর্তী রসুলপুরের স্বপ্নীল বার্ড পার্ক নামের বাংলো বাড়ি থেকে ওই তার উদ্ধার করে।

তারগুলো বিভিন্ন পল্লীবিদ্যুৎ সমিতি থেকে চুরি যাওয়া সরকারি তার বলে দাবি পল্লীবিদ্যুৎ সমিতি ও পুলিশের। উদ্ধারকালে পুলিশ কাউকে আটক করতে পারেনি।

মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লা জানান, মুক্তাগাছা ও মধুপুর উপজেলার সীমান্তবর্তী মধুপুর বনের পাশে স্বপ্নীল বার্ড পার্ক নামের একটি বাংলো বাড়িতে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থান থেকে পল্লীবিদ্যুতের চুরি হওয়া তার মজুদ করে বিক্রি হতো বলে অভিযোগ ছিল। সেখানে বিপুল পরিমাণ তার মজুদ আছে এমন গোপন সংবাদে ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তারা মুক্তাগাছা থানা পুলিশ নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালায়।

এ সময় বাংলোর ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১০৪ ড্রাম (প্রায় এক হাজার কিলোমিটার) তার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তার দেশের বিভিন্ন পল্লীবিদ্যুৎ সমিতি থেকে চুরি হওয়া দাবি করে এর বাজারমূল্য প্রায় এক কোটি টাকা বলে জানিয়েছে পল্লীবিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ।

ওই বাংলো বাড়িটি শওকত জং নামে ঢাকার প্রভাবশালী এক ব্যক্তির বলে জানা গেছে।

ওসি জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাংলোর লোকজন পালিয়ে যায়। ফলে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তারগুলো পল্লীবিদ্যুৎ হতে চুরি হয়ে যাওয়া বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. মকবুল হোসেন জানিয়েছেন, পুলিশকে সঙ্গে নিয়ে স্বপ্নীল বার্ড পার্ক নামের একটি বাংলো বাড়ি থেকে ১০৪ ড্রাম তার উদ্ধার করা হয়। তারগুলোর অনেক অংশই কেটে টুকরো টুকরো করে ফেলা হয়েছে।

তিনি বলেন, এগুলো পল্লীবিদ্যুতের তার। বিভিন্ন সমিতি থেকে চুরি যাওয়া তারগুলো সেখানে একত্রিত করে একটি চক্র বিক্রি করত। উদ্ধারকৃত তার দিয়ে এক হাজার কিলোমিটার বিদ্যুতায়ন করা যেত এবং এর বাজারমূল্য প্রায় কোটি টাকা বলেও জানান তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×