এমপি বাসন্তীকে নিয়ে উত্তপ্ত রামগড়!

  রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি ০৬ মার্চ ২০১৯, ২২:৪৮ | অনলাইন সংস্করণ

খাগড়াছড়ি থেকে সংরক্ষিত আসনে নির্বাচিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমার কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ
খাগড়াছড়ি থেকে সংরক্ষিত আসনে নির্বাচিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমার কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ

খাগড়াছড়ি থেকে সংরক্ষিত আসনে নির্বাচিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমাকে নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে খাগড়াছড়ির রামগড় উপজেলা।

জাতীয় সংসদের সদস্যপদ থেকে অপসারণ, আওয়ামী লীগ থেকে বহিষ্কার, সেনাবাহিনী ও বাঙালিদের বিরুদ্ধে জাতীয় সংসদে দেয়া বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি করেছে রামগড়বাসী।

এ দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে কয়েকটি সংগঠন।

বুধবার সকালে রামগড় বাজারে বিশাল বিক্ষোভ মিছিল শেষে হাইপ্লাজার সামনে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল মজিদের সভাপতিত্বে মানববন্ধনে রামগড় পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল আলম কামাল, যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, রামগড় পৌরসভার মেয়র কাজী মো. শাহজাহান রিপন, বাঙালি ছাত্র পরিষদের নেতা মো. জালাল, রবিউল হোসেন, ঈমাম কাউছার হোসেন, রামগড় সভাপতি মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পৃথক মানববন্ধনে পার্বত্য অধিকার ফোরাম মাটিরাঙ্গা আহ্বায়ক ওসমান চিসতি, রামগড় শাখার আহ্বায়ক মো. ইউনুছ, কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোক্তাদির হোসেন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মাইন উদ্দিন, বক্তব্য রাখেন।

বক্তারা উগ্র সাম্প্রদায়িক ইউপিডিএফ নেত্রী বাসন্তী চাকমা কী করে আওয়ামী লীগের দলীয় পরিচয় ধারণ করে সংসদে গেল তাতে বিস্ময় প্রকাশ করে তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানান।

তারা বলেন, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নে যখন পাহাড়ে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে তখন সংসদে বাসন্তী চাকমা পার্বত্য অঞ্চল নিয়ে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে তা নষ্ট করার পাঁয়তারা চালাচ্ছেন। তিনি কার এজেন্ডা বাস্তবায়নে পাহাড়ের অধিবাসী বাঙালি ও সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করে হেয় করছে তা তদন্তেরও দাবি জানান।

মানববন্ধন শেষে পার্বত্য অধিকার ফোরাম রামগড় উপজেলা শাখার পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। পরে বাসন্তী চাকমার কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ করা হয়।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম সংসদীয় সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা তার জন্য নির্ধারিত স্বাগত বক্তব্যে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালি জনগোষ্ঠী ও বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা ও অপপ্রচারমূলক কিছু বক্তব্য দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×