বগুড়ায় ৮০ বছরের বৃদ্ধের বয়স্কভাতার টাকাও ছিনতাই!

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ২১:৩০ | অনলাইন সংস্করণ

  শেরপুর (বগুড়া) প্রতিনিধি

৮০ বছরের বৃদ্ধ আব্বাস আলী প্রামাণিক। তার বাড়ি উপজেলার কুসুম্বী ইউনিয়নের তাজপুর গ্রামে। স্ত্রী-সন্তানদের নিয়ে দুবেলা দুমুঠো ভাত খেয়ে বেঁচে থাকার জন্য এ বয়সেও বিভিন্ন এলাকা ঘুরে সাহায্য তুলে বেড়ান।

তবে বেশকিছু দিন ধরে স্থানীয় চেয়ারম্যান-মেম্বার তাকে বয়স্কভাতার কার্ড করে দেয়ায় নিয়মিত ভাতার টাকা পাচ্ছেন তিনি। এতে কিছুটা হলেও তার পরিবারে স্বস্তি এসেছে। কিন্তু দরিদ্র এই ব্যক্তির বয়স্কভাতার কার্ডসহ টাকা ছিনতাই করে নিয়ে গেছে কয়েকজন দুর্বৃত্ত।

বৃহস্পতিবার সকালে বয়স্কভাতার টাকা উত্তোলন করতে উপজেলা পরিষদে আসেন বৃদ্ধ আব্বাস আলী প্রামাণিক। ভাতার ৩ হাজার টাকাও পেয়ে যান হাতে। সেই টাকা নিয়ে দুপুরের পর বাড়ি ফিরছিলেন তিনি।

পথিমধ্যে শহরের পার্ক আহলে হাদিস মসজিদের সামনে পৌঁছলে অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি এসে তাকে বলে, ‘চাচা আপনি বয়স্কভাতার টাকা পান। টাকা তুলে আনলেন। দেখি আপনার ভাতার বইটা’। এসব বলে তার হাত থেকে ভাতার বহি (কার্ড) ও উত্তোলনকৃত ৩ হাজার টাকা নিয়ে দ্রুত পালিয়ে যায়।

কিছু সময় পর বিষয়টি টের পেয়ে টাকা ও ভাতার কার্ড হারানোর কষ্টে হা-হুতাশ করতে থাকেন বৃদ্ধ আব্বাস আলী। এ সময় তিনি আক্ষেপ করে বলেন, আমি একজন অসহায় বৃদ্ধ মানুষ। আমার কাছ থেকে এভাবে যিনি টাকা ছিনতাই করল, তার বিচার আল্লাই করব। এরপর শূন্যহাতে বাড়ি ফিরে যান।

এদিকে স্থানীয় একাধিক সূত্র জানায়, এ ধরনের ঘটনা নতুন নয়। একশ্রেণির মাদকাসক্ত ব্যক্তিরা প্রতিনিয়ত এমন ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির টিএসআই শাহ আলম বলেন, এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক। পাশাপাশি যারা এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত। তাদের দ্রুত খুঁজে বের করে প্রয়োজনীয় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।