নীলফামারীর দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনিশ্চিত

  ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ০৮ মার্চ ২০১৯, ২২:৩৮ | অনলাইন সংস্করণ

উপজেলা পরিষদ নির্বাচন
উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা নির্বাচনে শুধুমাত্র চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনিশ্চিতায় মুখে পড়েছে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায়।

আইনি জটিলতার কারণে এমন সমস্যার সৃষ্টি হয়েছে। প্রথম দফায় উপজেলা নির্বাচনে তফসিল অনুযায়ী আগামী ১০ মার্চ এই উপজেলায় ভোটগ্রহণের দিন।

সংশ্লিষ্টরা বলছেন, আইনি জটিলতায় ওই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট যদি স্থগিত হয় তাহলে ভাইস চেয়ারম্যান ও সংক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণে কোনো সমস্যা হবে না।

শুক্রবার সকালে নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম যুগান্তরকে জানান, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়ে প্রতীক পান তিনি। পরে নয়নের প্রার্থীতার বিষয়ে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ সাদিক হোসেন লিভ টু আপিল করায় আগামী ১ এপ্রিল পর্যন্ত স্থগিত করেন আদালত।

তিনি এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতের এ আদেশগুলো উল্লেখ করে নির্দেশনা চেয়ে নির্বাচন কমিশনে একটি পত্র প্রেরণ করা হয়েছে। নির্বাচন কমিশনার কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করা হবে। তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোনো জটিলতা নেই।

অপরদিকে জলঢাকা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, আইনি জটিলতার কারণে নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থিতা ফিরে পায়। এ সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু আদালতে লিভ টু আপিল করায় আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিত করেন আদালত।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতের আদেশ ও নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা পদক্ষেপ গ্রহণ করব। তিনিও জানান ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোনো জটিলতা নেই।

উল্লেখ্য, এই দুই উপজেলায় দুজন করে চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×