শান্তিতে ভোট দিতে পেরে সন্তুষ্ট ১০৫ বছর বয়সী বৃদ্ধা

  যুগান্তর ডেস্ক ১০ মার্চ ২০১৯, ১৫:৫৮ | অনলাইন সংস্করণ

শান্তিতে ভোট দিতে পেরে সন্তুষ্ট ১০৫ বছর বয়সী বৃদ্ধা
ভোট দিতে যাচ্ছেন দুখযান বেওজা। ছবি: সংগৃহীত

রোববারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিয়েছেন ১০৫ বছর বয়সী দুখজান বেওয়া।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার ইসলামপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে পাঁয়ে হেঁটে গিয়ে ভোট দেন তিনি।

শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন এই শতবর্ষী।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ভোট দেন দুখজান বেওয়া।

তিনি বলেন, ‘কোনোরকম বাধা ছাড়াই পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি। কেন্দ্রের পরিবেশে এতোটাই শান্ত যে ভোট দিতে আমার কোনো কষ্ট হয়নি। এজন্য আমি সন্তুষ্ট।’

এলাকাবাসী জানিয়েছে, ১০৫ বছরের দুখজান বেওয়া বাগাতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের খেজমত আলীর স্ত্রী। অনেক আগেই স্বামী মারা গেছেন। তাকে ছেড়ে চলে গেছেন তিন সন্তানও।

রোববার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

৭৮ উপজেলায় চেয়ারম্যান পদে ২০৭, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ জন মহিলা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় ভোটার সংখ্যা এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০। ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি।

প্রথম ধাপে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৮ প্রার্থী। তারা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৫, ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন নির্বাচিত হন।

এই নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট, বাম গণতান্ত্রিক ফ্রন্ট ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল ও জোট অংশগ্রহণ থেকে বিরত রয়েছে।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×