কোটি টাকা আত্মসাৎ করলেন ধুনট মৎস্যজীবী সমিতির সভাপতি!

  বগুড়া ব্যুরো ১১ মার্চ ২০১৯, ২১:৪৩ | অনলাইন সংস্করণ

বগুড়া

বগুড়ার ধুনট উপজেলার সুলতানহাটা পারলক্ষীপুর চিকাশী মোর্চা মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ইমা করিমের বিরুদ্ধে সমিতির তহবিলের এক কোটি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে উঠেছে।

তবে অভিযুক্ত ইমা করিম তার বিরুদ্ধে আনা অভিযোগ দৃঢ়তার সঙ্গে অস্বীকার করেছেন।

ওই সমিতির সদস্য খলিল সরকার ও আমিনুর জানান, চিকাশী মোর্চা নামের সরকারি জলাশয়টি বাংলা ১৪২৩ থেকে ১৪২৫ সাল পর্যন্ত ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস থেকে সুলতানহাটা পারলক্ষীপুর চিকাশী মোর্চা মৎস্যজীবী সমবায় সমিতির নামে ইজারা নেয়া হয়। সভাপতি ইমা করিম সমিতি পরিচালনার জন্য নিজের আত্মীয়স্বজন সমন্বয়ে একটি পারিবারিক কমিটি গঠন করেন।

লিজ নেয়া জলাশয়ে গত তিন বছরে মাছ চাষ ও বিক্রি করে অন্যান্য সদস্যদের না দিয়ে সমিতির সভাপতি এক কোটি ২০ লাখ টাকা আত্মসাৎ করেন। এতে উভয়পক্ষের মধ্যে মতবিরোধের সৃষ্টি হয়েছে। এ নিয়ে যে কোনো সময় সংঘর্ষ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ ঘটনায় সমিতির সদস্য কোমর উদ্দিন, নুর হোসেন, কামাল মণ্ডলসহ ৭ জন সদস্য বগুড়া জেলা সমবায় কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

সমিতির সভাপতি ইমা করিম টাকা আত্মসাতের অভিযোগ দৃঢ়তার অস্বীকার করে বলেন, এলাকায় আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে বিপথগামী কয়েকজন সদস্য উঠেপড়ে লেগেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×