রায়পুর স্কুলে স্কুলে ছোটদের ভোট উৎসব

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ১৪ মার্চ ২০১৯, ২২:৩১ | অনলাইন সংস্করণ

ভোট দিচ্ছে এক ছাত্রী
ভোট দিচ্ছে এক ছাত্রী

লক্ষ্মীপুরের রায়পুরে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার ৫৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হচ্ছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন।

সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর ২টা পর্যন্ত। পৃথক বুথ তৈরি করে ভোটগ্রহণ করেন প্রিসাইডিং কর্মকর্তারা।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি উপজেলার ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে।

রায়পুর জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভোটার সপ্তম শ্রেণির শিক্ষার্থী নাদিরা ইসলাম বলে, এ নির্বাচন নিয়ে এক সপ্তাহ থেকে প্রচার-প্রচারণা চলছিল। এ বয়সে ভোটার হতে পেরে তার ভীষণ ভালো লাগছে। সকাল ৯টায় ভোটাধিকার প্রয়োগ করেছে বলেও জানায় নাদিরা ইসলাম।

জানতে চাইলে রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন বলেন, এ উপজেলায় ৫৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। তিনি বেলা সাড়ে ১১টার দিকে জনকল্যাণ উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠানে গিয়ে এ নির্বাচন কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে ভোট উৎসবে অংশ নিতে দেখা গেছে। ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষকরা নিজ নিজ স্কুলে উপস্থিত রয়েছেন। এ নির্বাচন অঙ্কুরেই শিক্ষার্থীদের গণতন্ত্রমনা করে গড়ে তুলবে বলেও মন্তব্য করেন কামাল হোসেন।

জনকল্যান উচ্চ বিদ্যালয় ও এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় গেলে প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরী ও মাহাবুবুর রহমান বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা চাঙা হয়ে ওঠেছে।

এ নির্বাচন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত ও তাদের ক্রিয়াশীল করে তুলবে বলেও মন্তব্য করেন তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×