গাইবান্ধার প্রিসাইডিং অফিসার লাঞ্ছিত, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আটক

  গাইবান্ধা প্রতিনিধি ১৮ মার্চ ২০১৯, ২২:৩০ | অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচন
উপজেলা নির্বাচন

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাইবান্ধার পাঁচটি উপজেলায় সোমবার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

তবে ফুলছড়ি উপজেলার মদনেরপাড়া ভোটকেন্দ্রে প্রিসাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অপরাধে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বেলাল হোসেন ইউসুফকে পুলিশ আটক করে।

এদিকে ফুলছড়ির উদাখালী ইউনিয়নের সিংড়িয়া ভোটকেন্দ্রে প্রার্থীদের সমর্থকদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হলে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পর্যবেক্ষকদের মতে, গাইবান্ধার অধিকাংশ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। তবে সাদুল্যাপুর ও পলাশবাড়ি উপজেলায় ভোটারদের উপস্থিতি কিছুটা লক্ষণীয় ছিল।

উল্লেখ্য, গাইবান্ধার ৭টি উপজেলার মধ্যে আইনগত সমস্যা ও অন্যান্য কারণে সুন্দরগঞ্জ ও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত থাকে। এ কারণেই এ পর্যায়ে ৫টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এ ৫টি উপজেলা মধ্যে রয়েছে গাইবান্ধা সদর, ফুলছড়ি, সাঘাটা, পলাশবাড়ি ও সাদুল্যাপুর উপজেলা।

ভোটগ্রহণ শুরু থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল কম। বেলা বাড়ার পর উপস্থিতি কিছুটা বাড়লেও তা আশানুরূপ নয়। সদর উপজেলার পিয়ারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৯৬৫ ভোটারের মধ্যে সকাল সাড়ে ১০টায় তখন এ কেন্দ্রে ভোট কাস্ট হয়েছে মাত্র ৫ শতাংশ।

একই সময়ে সদর উপজেলার পূর্বকোমরনই, পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শতকরা ৫ ভাগ ভোট কাস্ট হয়েছে। অপরদিকে ত্রিমোহনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা পৌনে ১১টায় ৩ হাজার ৩৮৫ ভোটারের মধ্যে ভোট কাস্ট হয় মাত্র ২৫০।

শিমুলতাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা সোয়া ১১টায় ৩ হাজার ১৪৭ জন ভোটারের মধ্যে কাস্ট হয়েছে ২৬০। গাইবান্ধা শহরের ইসলামিয়া হাইস্কুল মহিলা ভোটকেন্দ্রে ২ হাজার ৫৩৯ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ২৫০।

এদিকে বেলা ৪টার পর থেকেই বিভিন্ন ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গণনা শুরু হয়। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এবারের নির্বাচনে কঠোর আইনশৃঙ্খলা ব্যবস্থার কারণে কেউ গোলযোগ করার সাহস পায়নি।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×