পাবনায় সাত উপজেলা নির্বাচনে নৌকা ৪, স্বতন্ত্র ৩

  পাবনা প্রতিনিধি ১৯ মার্চ ২০১৯, ১৪:৪০ | অনলাইন সংস্করণ

পাবনায় ৭ উপজেলা নির্বাচনে নৌকা ৪, স্বতন্ত্র ৩
ছবি: যুগান্তর

পাবনায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সাত উপজেলার মধ্যে চারটিতে জিতেছে নৌকা আর তিনটিতে বিদ্রোহী প্রার্থী। এর আগে দুই উপজেলার নৌকা প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

ঈশ্বরদী উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুজ্জামান বিশ্বাস (নৌকা) ৪১ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু (বিদ্রোহী) আনারস প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৮৬৬ ভোট।

আটঘরিয়া চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণাবিষয়ক উপসম্পাদক তানভীর ইসলাম (মোটরসাইকেল) ২৭ হাজার ১৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ঈশারত আলী (স্বতন্ত্র) আনারস প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ২৪৬ ভোট। আর নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন পান্না পেয়েছেন ১৬ হাজার ১০৫ ভোট।

চাটমোহর উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি বিদ্রোহী (স্বতন্ত্র) আবদুল হামিদ মাস্টার ৪২ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো পেয়েছেন ৩৮ হাজার ১১০ ভোট।

ভাঙ্গুড়া উপজেলায় চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. বাকিবিল্লাহ ৩৫ হাজার ৩৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাপা (এ) প্রার্থী মোস্তাফিজুর রহমান মন্টু (লাঙ্গল) পেয়েছেন ২৩৫০ ভোট।

ফরিদপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য গোলাম হোসেন গোলাপ (আনারস) ২৫ হাজার ৭৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান (নৌকা) পেয়েছেন ১৪ হাজার ৫৯ ভোট।

সাঁথিয়া এ উপজেলায় চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ৪৭ হাজার ৮২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী

বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তালেব প্রামাণিক (স্বতন্ত্র) ঘোড়া প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫৭৩ ভোট।

বেড়া উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের (নৌকা) ৩৪ হাজার ৬২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী(স্বতন্ত্র) প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন (আনারস) পেয়েছেন ১৪ হাজার ২৪০ ভোট।

অপরদিকে পাবনা সদর উপজেলায় সবগুলো পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মোশারফ হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা।

সুজানগর উপজেলায় চেয়ারম্যান পদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন (নৌকা)। ভোট হয়েছে ভাইস চেয়ারম্যান পদে। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জিয়াউর রহমান কল্লোল (মাইক) ১৯ হাজার ২১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জালাল উদ্দিন (চশমা) পেয়েছেন ১১ হাজার ৩৪৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মর্জিনা খাতুন (কলস) ২২ হাজার ৭৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাবেয়া বেগম (ফুটবল) পেয়েছেন ৫ হাজার ৮৫১ ভোট।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×