ভেড়ামারায় আলো বিলিয়ে যাচ্ছে আলোর ফেরিওয়ালা

  মো. রেজাউল করিম, ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি ১৯ মার্চ ২০১৯, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

আলোর ফেরিওয়ালা
আলোর ফেরিওয়ালা

স্পট মিটারিং ও আলোর ফেরিওয়ালার মাধ্যমে তাৎক্ষণিকভাবে আবেদনের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ প্রদান করছে কুষ্টিয়া পল্লীবিদ্যুৎ সমিতির ভেড়ামারা জোনাল অফিস।

প্রতিদিন ভ্যানযোগে আলোর ফেরিওয়ালারা গ্রাহকদের দ্বারে দ্বারে ঘুরছে পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারীরা। আলোর ফেরিওয়ালার মাধ্যমে এ মাসেই ৩৪৬টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

বিদ্যুৎ চুরির জন্য অভিযুক্ত এক ব্যক্তির কাছ থেকে দুই লাখ ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। হয়রানিমুক্ত ও দালালমুক্ত বিদ্যুতের অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে ভেড়ামারা পল্লীবিদ্যুতের কার্যক্রম।

কুষ্টিয়া পল্লীবিদ্যুৎ সমিতির ভেড়ামারা জোনাল অফিসের ডিজিএম এবিএম মিজানুর রহমান জানান, নিয়মিতভাবে অফিসে আবেদনের মাধ্যামে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। আলোর ফেরিওয়ালার মাধ্যমে এ মাসেই ৩৪৬টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আলোর ফেরিওয়ালার মাধ্যমে গ্রাহকদের যে কোনো অভিযোগও তাৎক্ষণিকভাবে নিরসন করা হয়।

তিনি বলেন, কাঙ্ক্ষিত গ্রাহকসেবার পাশাপাশি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণে মাঝেমধ্যেই নৈশ অভিযানও পরিচালনা করা হয়। ভেড়ামারা উপজেলার পরানখালী গ্রামে স্থানীয় পুলিশের সহযোগিতায় এক দুঃসাহসিক অভিযানের মাধ্যমে অভিনব পদ্ধতিতে মাটির নিচ দিয়ে লাইন তৈরি করে বিদ্যুৎ চুরির ঘটনা হাতেনাতে ধরে ফেলে পল্লী বিদ্যুতের নৈশ অভিযানকারী দল। এই বিদ্যুৎ চুরির জন্য অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে দুই লাখ ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এবিএম মিজানুর রহমান জানান, হয়রানিমুক্ত ও দালালমুক্ত বিদ্যুতের অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে ভেড়ামারা পল্লীবিদ্যুতের কার্যক্রম। ভেড়ামারা উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন ইতিমধ্যেই শেষ হয়েছে। নতুন বিদ্যুৎ সংযোগ সহজীকরণ এবং হয়রানিমুক্ত ও দালালমুক্ত বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য ভেড়ামারা পল্লী বিদ্যুতের কর্মকর্তা/কর্মচারীরা নিরলসভাবে কাজ করছে। বিদ্যুৎ চুরি রোধে সংশ্লিষ্ট সব মহলের সহযোগিতা চেয়েছেন তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×