এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ টাঙ্গাইল আ’লীগ সভাপতির

  টাঙ্গাইল প্রতিনিধি ১৯ মার্চ ২০১৯, ২২:৩৯ | অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচন
উপজেলা পরিষদ নির্বাচন

টাঙ্গাইল-৫ (সদর) আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ছানোয়ার হোসেনের বিরুদ্ধে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এবার নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম।

মঙ্গলবার বিকালে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খোরশেদ আলম এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্বাচনে দল থেকে প্রার্থী মনোনয়ন দেয়া হলেও তিনি নিশ্চিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না। সে জন্যই দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্তু তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এমপি ছানোয়ার হোসেন তার বাসভবনে সোমবার সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করে আমাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছেন বলে প্রপাগান্ডা চালাচ্ছেন।

খোরশেদ আলম বলেন, আমাকে দল থেকে অব্যাহতি দেয়ার ক্ষমতা বা এখতিয়ার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বাইরে আর কারো নেই।

তিনি অভিযোগ করেন, ছানোয়ার হোসেন আমার পক্ষের নেতাকর্মীদের ডেকে নিয়ে ভয়ভীতি দেখিয়ে নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। ফলে ভোটারদের মধ্যে আতংক বিরাজ করছে। এমপি ছানোয়ার হোসেনের এ ধরনের আচরণে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ এবং নির্বাচন প্রশ্নবিদ্ধ হচ্ছে।

সংবাদ সম্মেলনে সদর থানা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল ইসলাম ফকির, শহর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক জুয়েল মিয়া, গালা ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার, বাঘিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান, পোড়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুজ্জামান রশীদ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সম্পর্কে এমপি ছানোয়ার হোসেনের প্রতিক্রিয়া জানতে তার মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, আগামী ৩১ মার্চ টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী। তার প্রতি সমর্থন রয়েছে এমপি ছানোয়ার হোসেনের।

অপরদিকে দলীয় মনোনয়ন না পেয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান খোরশেদ আলম বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এমপি বিরোধীরা তাকে সমর্থন করছেন।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×