উপজেলা নির্বাচন: কুতুবদিয়ায় ভোটগ্রহণ স্থগিত

  মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচন: কুতুবদিয়ায় ভোটগ্রহণ স্থগিত
ছবি: যুগান্তর

আগামী ২৪ মার্চ কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। তবে উচ্চআদালতের স্থগিতাদেশের কারণে সেখানে ভোট হচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে প্রার্থীর রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

উচ্চআদালতে এ মামলা সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন চৌধুরী যুগান্তরকে জানান, এখানে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও ঋণখেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগরের মনোনয়ন বাতিল হয়।

এ সময় চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়।

বিষয়টি নিয়ে আজিজুল হক সাগর উচ্চআদালতে একটি রিট আবেদন করেন। শুনানি শেষে আদালত তার মনোনয়নের বৈধতার পক্ষে একটি আদেশ দেন এবং কক্সবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় তাকে প্রতীক বরাদ্দ দেন। তার নির্বাচনী প্রতীক আনারস।

তবে এ রিট আবেদনের তথ্য আড়াল করে ইতোমধ্যে বেসরকারিভাবে বিজয়ী ঘোষিত হওয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে রিটের পক্ষভুক্ত করা হয়নি। এরই মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী আজ উচ্চআদালতে একটি রিট আবেদন করে ইতোমধ্যে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণার বিষয়টি অবগত করেন এবং আজিজুল হকের করা রিট আবেদনে তাকে পক্ষভুক্ত করার আবেদন জানান।

আদালত তার আবেদনটি আমলে নিয়ে ১১ এপ্রিল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন এবং এ পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার জন্য একটি আদেশ দেন।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম এ আদেশ দেন।

অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মামুন মাহবুব ও ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন চৌধুরী, রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট শেখ মোরশেদ, নির্বাচন কমিশনের পক্ষে অ্যাডভোকেট তৌহিদুর রহমান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডিএজি কেএম জাহিদ সরওয়ার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এবারের উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ে নির্বাচন কমিশন ঘোষিত তফসিলে তৃতীয় পর্যায়ে ২৪ মার্চ মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা ছিল। এখানে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে দুজন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ৮ মার্চ প্রতীক বরাদ্দের জন্য নির্ধারিত দিনে চেয়ারম্যান পদে অ্যাডভোকেট ফরিদুল ইসলাম একমাত্র প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সা.) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বিধি মোতাবেক গণবিজ্ঞপ্তি জারি করে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×