কোনো চাপের মুখে নতি স্বীকার নয়: কর্মকর্তাদের ইসি শাহাদাত

  টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ১৭:১৮ | অনলাইন সংস্করণ

আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)
আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) বলেছেন, ভোটকেন্দ্র বা ভোটকেন্দ্রের বাইরে কোনো ধরনের অনিয়ম হলে আপনারা তা মেনে নেবেন না। যার যার জায়গায় থেকে সঠিকভাবে দায়িত্বপালন করবেন। নির্বাচনে আপনারা নিরপেক্ষতা বজায় রাখবেন। নির্বাচনের ক্ষেত্রে আপনারা কোনো প্রকার চাপের কাছে নতি স্বীকার করবেন না।

তিনি বলেন, ভোটাররা যাতে সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারে সেদিকে নজর রাখতে হবে। আমার দৃঢ় বিশ্বাস আপনাদের মেধা, অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত বৃহত্তর ফরিদপুরের ৪টি জেলার আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিটা ভোটার তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে পারে এবং বাড়িতে স্বাভাবিকভাবে বসবার করতে পারে সে দিকেও লক্ষ্য রাখবেন। আইনের যথাযথ প্রয়োগ করে একটি আইনানুগ নির্বাচন সম্পন্ন করবেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কর্মকাণ্ড পরিচালনার জন্য আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়ারি ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছি। আপনারা কেউ অতি উৎসাহিত হবেন না। যতটুকু দায়িত্ব আছে ততটুকু পালন করবেন। আপনারা যদি কোনো প্রকার চাপের মুখে নতি স্বীকার করে নিরপেক্ষতা বজায় রাখতে না পারেন তাহলে সে নির্বাচন আইনানুগ হবে না।

তিনি বলেন, নির্বাচন আইনানুগ না হলে তার সব দায়ভার নির্বাচন কমিশনের ওপর পড়বে। আমরা চাই একটি নিরপেক্ষ সুষ্ঠু অবাধ সুন্দর আইনানুগ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে কোনো প্রকার সহিসংতা বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে নজর রাখবেন।

ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার (উন্নয়ন ও আইসিটি) মো. সেলিম রেজার সভাপতিত্বে সভায় শরীয়তপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও রাজবাড়ী জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসারসহ নির্বাচনসংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আঞ্চলিক নির্বাচন অফিসার নুরুজ্জামান তালুকদার, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোখলেছুর রহমান সরকার, শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন, রাজবাড়ী পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, মাদারীপুরের জেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান, র‌্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক মো. রইছ উদ্দিন প্রমুখ। এছাড়াও সভায় বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃহত্তর ফরিদপুরের ১৬টি উপজেলায় ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×