আখাউড়া সীমান্তে হোলি উৎসবে মাতল বিজিবি-বিএসএফ

  আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ১৭:৪২ | অনলাইন সংস্করণ

আখাউড়া সীমান্তে হোলি উৎসবে মাতল বিজিবি-বিএসএফ
আখাউড়া সীমান্তে হোলি উৎসবে মাতল বিজিবি-বিএসএফ

সনাতন ধর্মাবলম্বীদের দোলযাত্রা (হোলি) উপলক্ষে বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জওয়ানদের আবির (রং) মাখিয়ে আনন্দ ভাগাভাগি করে নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা স্থলবন্দর সীমান্তের নোম্যান্সল্যান্ডে এ হোলি উৎসব উদযাপন করা হয়।

এর আগে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় বিএসএফ। এ সময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার হিসেবে তুলে দেয়া হয়।

এ ধরনের আয়োজনে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে মনে করে বিজিবি ও বিএসএফ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া এবং ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা সীমান্তের নোম্যান্সল্যান্ডে হোলির আনন্দে মাতলেন উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা।

বেলা সাড়ে ১১টার দিকে আখাউড়া-আগরতলা সীমান্তে বিএসএফের আমন্ত্রণে বিজিবি জওয়ানরা হোলি খেলায় শামিল হন। উভয় দেশের সীমান্তরক্ষী জওয়ানরা পরস্পরের মধ্যে আবির (রং) মাখিয়ে খেলেন।

বিএসএফ জওয়ানরা আবির মেখে দেন বিজিবি জওয়ানদের গায়ে। অপরদিকে বিজিবি জওয়ানরা আবির মেখে দেন ভারতীয় জওয়ানের শরীরে। এ সময় লাউড স্পিকারে হোলির গানের তালে তালে সবাই মিলে নেচে গেয়ে আনন্দ ভাগাভাগি করে নেন সবাই।

আগরতলা স্থলবন্দর বিএসএফ কোম্পানি কমান্ডার কৃষাণ কুমার ও বন্দর ক্যাম্প কমান্ডার গণপতি যুগান্তরকে বলেন, আখাউড়া স্থলবন্দর বিজিবি জওয়ানরা হোলির আনন্দে শামিল হওয়ায় আমরা সবাই খুশি।

আখাউড়া স্থলবন্দর ক্যাম্প কমান্ডার মো. শাহ আলম যুগান্তরকে বলেন, এ সীমান্তে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী সব সময়ই বন্ধুত্বপূর্ণভাবে কাজ করছে। আগামীতেও দুদেশের সীমান্তরক্ষী বাহিনী আন্তরিকতা বজায় রাখবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কবীর যুগান্তরকে বলেন, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সস্পর্ক বজায় রাখতে এই ধরনের বিনোদন দরকার।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×