জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছেন চাঁদপুরের জজ!

  চাঁদপুর প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ২০:০১ | অনলাইন সংস্করণ

জজের বেডরুমে ছাদের বিশাল একটি অংশ ধসে পড়ে
জজের বেডরুমে ছাদের বিশাল একটি অংশ ধসে পড়ে

জরাজীর্ণ বাসায় বসবাস করছেন চাঁদপুরের জেলা ও দায়রা জজ ও তার পরিবার। চাঁদপুর শহরের সরকারি বাসভবনের দোতলায় একটি বেডরুমে ছাদের বিশাল একটি অংশ বৃহস্পতিবার সকালে ধসে পড়ে।

ঝুঁকিপূর্ণ এ ভবন সংস্কারে দীর্ঘদিন ধরে স্থানীয় গণপূর্ত বিভাগকে তাগাদা দেয়া হলেও কিছুই হয়নি। ভবন সংস্কারে চিঠি চালাচালি করতে গিয়ে বিচার বিভাগ ক্লান্ত।

বৃহস্পতিবার সকালে আদালতে যান জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী। সকাল সাড়ে ১০টায় স্ত্রীর ফোন পেয়ে বিষয়টি জানতে পারেন তিনি। এ নিয়ে আতঙ্কে রয়েছেন তিনি।

বাসভবনের দোতলায় বেডরুমে ছাদের বিশাল একটি অংশ ধসে পড়েছে। নিচে থাকা তৈজসপত্র ভেঙে চুরমার হয়ে গেছে। খানিক আগেই সেখানে খেলা করছিল জেলা ও দায়রা জজের শিশুসন্তানটি। ছেলেটি বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন তিনি।

জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, বাসভবন সংস্কারে স্থানীয় গণপূর্ত বিভাগে চিঠি চালাচালি করতে গিয়ে বিচার বিভাগ ক্লান্ত। ভবনটির জলছাদ না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি চুইয়ে পড়ে। রান্নাঘর ব্যবহারের অনুপযোগী।

তিনি জানান, নড়বড়ে সীমানাপ্রাচীর নিচু হওয়ায় বাইরে থেকে সব কিছু অবলোকন করা যায়। এককথায় জীবনের ঝুঁকি ও নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে বসবাস করতে হচ্ছে ওই বাসায়।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×