‘অন্ধকার পরিমাপক যন্ত্র’ আবিষ্কার চাটমোহর পলিটেকনিক শিক্ষার্থীর

  চাটমোহর (পাবনা) প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ২০:৩২ | অনলাইন সংস্করণ

অন্ধকার পরিমাপক যন্ত্রের আবিষ্কারক ফরিদুল ইসলামের হাতে পুরস্কার তুলে দেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন
অন্ধকার পরিমাপক যন্ত্রের আবিষ্কারক ফরিদুল ইসলামের হাতে পুরস্কার তুলে দেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন

পাবনার চাটমোহরে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

মেলায় চাটমোহর পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের শিক্ষার্থী ফরিদুল ইসলাম ‘অন্ধকার পরিমাপক যন্ত্র’ উপস্থাপন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে দুদিনব্যাপী মেলায় প্রধান অতিথি ছিলেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন।

এ সময় চাটমোহর পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের ষষ্ঠ পর্বের ছাত্র ফরিদুল ইসলামের ‘অন্ধকার পরিমাপক যন্ত্র’ আবিষ্কার করা দেখে প্রধান অতিথি তাকে ব্যক্তিগতভাবে পুরস্কৃত করেন।

এর আগে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৭টি স্টল এতে অংশ নিয়ে তাদের আবিষ্কৃত বস্তু তুলে ধরেন। পরে অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, থানার ওসি সেখ নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল, প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাংবাদিক হেলালুর রহমান জুয়েল। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার আবদুল হালীম।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×