সাতক্ষীরায় বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের আটক, থানা ঘেরাও করে বিক্ষোভ

  সাতক্ষীরা প্রতিনিধি ২২ মার্চ ২০১৯, ১৩:১১ | অনলাইন সংস্করণ

থানার সামনে জনতা
থানার সামনে জনতা। ছবি: যুগান্তর

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকসহ আওয়ামী লীগের সাত নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এরই প্রতিবাদে মুক্তির দাবিতে সাতক্ষীরার দেবহাটা থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করছেন বিক্ষুব্ধ জনতা।

আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন।

শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে এ বিক্ষোভ।

এতে যোগ দিয়েছেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মুজিবুর রহমান, সেক্রেটারি মনিরুজ্জামান মনি এবং বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট গোলাম মোস্তফা ছাড়াও চার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

দেবহাটা উপজেলায় চেয়ারম্যান পদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী গোলাম মোস্তফা জানান, বৃহস্পতিবার গভীর রাতে দেবহাটা থানা পুলিশ তার সমর্থক পারুলিয়া ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগ সেক্রেটারি রবিউল ইসলাম, সখিপুর ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম, মনিরুল ইসলাম ও আবুল কাসেমসহ ছাত্রলীগ-যুবলীগের সাত নেতাকে গ্রেফতার করেছে।

তাদের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ কিংবা গ্রেফতারি পরোয়ানা নেই জানিয়ে তিনি বলেন, একটি বিশেষ মহলের ইঙ্গিতে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পুলিশ এ কাজ করেছে।

গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। প্রতিবাদ কর্মসূচিতে আরও অংশ নিয়েছেন কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা ইউপি চেয়ারম্যান মো. আবুবকর, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি ও সম্পাদক মো. মিজানুর রহমান ও বিজয় ঘোষ, সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলামসহ আরও অনেকে।

এ বিষয়ে দেবহাটা থানার ওসি বিপ্লব সাহা জানান, কিছু অভিযোগের ভিত্তিতে তাদের থানায় নিয়ে আসা হয়েছে। তবে যাচাই-বাছাই করে বিষয়টি নিষ্পত্তি করা হবে।

তিনি বলেন এ ব্যাপারে বিক্ষুব্ধদের সঙ্গে আলাপ আলোচনা চলছে।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×