আ’লীগ নেতার অভিযোগে করিমগঞ্জ থানার ওসি মুজিবুরকে প্রত্যাহার

  কিশোরগঞ্জ ব্যুরো ২২ মার্চ ২০১৯, ১৭:৩০ | অনলাইন সংস্করণ

ওসি মো. মুজিবুর রহমান
ওসি মো. মুজিবুর রহমান

নির্বাচন কমিশনারের নির্দেশে কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার ওসি মো. মুজিবুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

কিশোরগঞ্জ ডিবির পরিদর্শক মমিনুল ইসলাম সেখানে ওসি হিসেবে যোগদান করেছেন বলে কিশোরগঞ্জ জেলা পুলিশ অফিস নিশ্চিত করেছে।

করিমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. নাসিরুল ইসলাম খান আওলাদ ওসির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এ প্রেক্ষিতে করিমগঞ্জ থানার ওসি মো. মুজিবুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

বুধবার নির্বাচন কমিশন সচিবালয় থেকে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) চিঠি দেয় নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব নূর নাহার ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, করিমগঞ্জ থানার ওসি মো. মুজিবুর রহমানকে অন্যত্র বদলির জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত অনুযায়ী ওসি মো. মুজিবুর রহমানকে অন্যত্র বদলি করে অন্য একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়নের ব্যবস্থা গ্রহণপূর্বক নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিতকরণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

আর এই নির্দেশের আলোকে মুজিবুর রহমানকে প্রত্যাহার আদেশ দিয়ে বৃহস্পতিবার রাতে ডিবির পরিদর্শক মমিনুল হককে করিমগঞ্জ থানার ওসি হিসেবে পদায়ন করে কিশোরগঞ্জ জেলা পুলিশ অফিস।

করিমগঞ্জ থানার প্রত্যাহারকৃত ওসি মুজিবুর রহমান জানান, দায়িত্বপালনে তার কোনো প্রকার গাফিলতি, ত্রুটি ও পক্ষপাতিত্ব ছিল না। তবুও দলীয় কোন্দলের খড়গ আমার কাঁধে পড়েছে।

জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে করিমগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদের মনোনয়নপত্র দাখিলের সময় তার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। নাসিরুল ইসলাম খান আওলাদ তার লোকজনের ওপর হামলা হতে পারে আশঙ্কা প্রকাশ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য থানার ওসিকে অনুরোধ করেছিলেন। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেন নাসিরুল ইসলাম খান আওলাদ।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×