কাহালু উপজেলা চেয়ারম্যান ছেলে, বাবা মেয়র

  বগুড়া ব্যুরো ২২ মার্চ ২০১৯, ১৯:৪৯ | অনলাইন সংস্করণ

পৌর মেয়র বাবা হেলাল উদ্দিন কবিরাজ ও উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ
পৌর মেয়র বাবা হেলাল উদ্দিন কবিরাজ ও উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ

বগুড়ার কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ পরপর দুবার পৌরসভার মেয়র নির্বাচিত হন। তার একমাত্র ছেলে আল হাসিবুল হাসান সুরুজ এবার স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আল হাসিবুল হাসান সুরুজ জেলা ছাত্রলীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক। তিনি ১৮ মার্চ অনুষ্ঠিত কাহালু উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ভোটাররা আশা করছেন, বাবা ও ছেলে এ উপজেলা ও পৌরসভার সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবেন।

জানা গেছে, বগুড়ার কাহালু উপজেলায় কবিরাজ পরিবারের ঐতিহ্য ও সুনাম রয়েছে। এ পরিবারের সদস্যরা রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও বিভিন্ন সংগঠনের নেতৃত্বে দিয়ে আসছেন।

হেলাল উদ্দিন কবিরাজ ১৯৬০ সালের ৪ সেপ্টেম্বর কবিরাজ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ২০০৪ সাল থেকে এখন পর্যন্ত কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি। পরপর দুবার কাহালু পৌরসভার মেয়র নির্বাচিত হন।

এদিকে তার একমাত্র ছেলে আল হাসিবুল হাসান সুরুজ ১৯৮৯ সালের ৩০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। ২০০৪ সাল থেকে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত হন। বিএনপি-জামায়াত সরকারের সময় ৬টি মামলার আসামি হন। গত ২০১৬ সালে জেলা ছাত্রলীগের সম্মেলনে সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক হয়েছেন। সুরুজ এমবিএ পাস করেছেন।

গত ১৮ মার্চ অনুষ্ঠিত কাহালু উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হন আবদুল মান্নান। সুরুজ বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কাহালু পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জেলা ছাত্রলীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক আল হাসিবুল হাসান সুরুজ জানান, আমরা নিজ নিজ অবস্থান থেকে এলাকাবাসীর উন্নয়ন ও সেবা করে যাব। আপাতত কার কী পদ, সেটা নিয়ে তেমন ভাবনা নেই। আমরা যেন আন্তরিকতার সঙ্গে মানুষের সেবা করতে পারি সেটাই এখন বড় বিষয়।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×