বিলাইছড়িতে আ’লীগ নেতা সুরেশ হত্যায় মামলা, আটক ১

  রাঙ্গামাটি প্রতিনিধি ২৩ মার্চ ২০১৯, ১৪:৪৯ | অনলাইন সংস্করণ

বিলাইছড়িতে আ’লীগ নেতা সুরেশ হত্যায় মামলা, আটক ১
বিলাইছড়িতে আওয়ামী লীগ নেতা নিহতের ঘটনায় আটক স্নেহাশীষ চাকমা। ছবি: যুগান্তর

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার ঘটনায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় এলাকার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। আজ শনিবারও চাপা আতংকে সেখানকার মানুষ। কঠোর নিরাপত্তা জোরদারের সঙ্গে অভিযান পরিচালনা করছে আইনশৃঙ্খলাবাহিনী।

গত মঙ্গলবার সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে অজ্ঞাত সন্ত্রাসীরা। ঘটনার চার দিনের মাথায় আজ মামলাটি হল।

এদিকে মামলার এজাহারভুক্ত এক আসামিকে আটক করেছে যৌথবাহিনী। তার নাম স্নেহাশীষ চাকমা (৪৫) ওরফে আশিষ।

বিলাইছড়ি থানার ওসি পারভেজ আলী জানান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যাকাণ্ডে শনিবার সকালে একটি মামলা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মনির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলায় জনসংহতি সমিতির (জেএসএস) স্থানীয় সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমাকে প্রধান আসামি করে ২০ জনকে অভিযুক্ত করা হয়েছে। তাদের মধ্যে ১২ জনের নাম উল্লেখ রয়েছে। আটজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এদিকে শুক্রবার বিকালে রাঙ্গামাটি জেলা শহরের বলপিয়ে আদম এলাকায় পরিচালিত অভিযানে স্নেহাশীষকে আটক করে যৌথবাহিনী। তাকে সুরেশ হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

আটক স্নেহাশীষকে রাঙ্গামাটি রিজিয়ন সদর দফতরে সংবাদকর্মীদের সামনে হাজির করার পর কোতোয়ালি থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। থানার উপ-পরিদর্শক (এসআই) মহির খান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, আটক ব্যক্তি ছাত্র জীবনে পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যাকাণ্ডে দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

এতে প্রাথমিকভাবে তার জড়িত থাকার তথ্য পাওয়া যায়। আটক ব্যক্তিকে আদালতে চালান দেয়া হবে।

যৌথবাহিনীর সূত্র জানায়, ১৯ মার্চ বিলাইছড়ির ফারুয়া উড়াইছড়ি এলাকার নিজ বাড়ি থেকে ইঞ্জিনবোটে করে উপজেলা সদরে যাচ্ছিলেন সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা। পথে কাপ্তাই লেকে বোট থামিয়ে সুরেশকে নির্মমভাবে গুলি করে হত্যা করে একটি আঞ্চলিক দলের সশস্ত্র ক্যাডাররা।

পার্বত্য চট্টগ্রামে যে কোনো প্রকার সন্ত্রাসমূলক কার্যক্রমের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×