মানিকগঞ্জে ইভিএম বিকল, আড়াই ঘণ্টা বন্ধ ভোটগ্রহণ

  মানিকগঞ্জ প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ১২:৫২ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র। ছবি: যুগান্তর
মানিকগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র। ছবি: যুগান্তর

মানিকগঞ্জ সদর উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চললেও ভোটারদের মধ্যে সাড়া নেই। সকাল থেকে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

এ ছাড়া পৌর এলাকার মত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে শুরু থেকেই ইভিএম বিকল হয়ে পড়ায় প্রায় আড়াই ঘণ্টা বন্ধ ছিল ভোটগ্রহণ।

সরেজমিন সকাল সাড়ে ১০টায় পৌর এলাকার মত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটার উপস্থিতি নেই বললেই চলে। এই কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট শুরু হওয়ার কথা থাকলেও ইভিএম বিকল হয়ে পড়ায় ভোটগ্রহণ বন্ধ থাকে। প্রায় আড়াই ঘণ্টা পর বিকল হয়ে পড়া ইভিএম মেরামত করা হলে সকাল সাড়ে ১০টার দিকে ভোটগ্রহণ শুরু হয়।

পৌনে ১১টা পর্যন্ত ওই ভোটকেন্দ্রের ১নং বুথে ৩৯৩ ভোটারের মধ্যে ভোট দিয়েছে মাত্র ৫ জন। এ ছাড়া ২নং বুথে ১৯ জন, ৩নং বুথে ১১ জন এবং ৪নং বুথে ৭ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবু বক্কর সিদ্দিক জানান, সকাল ৮টায় ভোট শুরু হওয়ার কথা থাকলেও ইভিএমে ত্রুটি থাকায় মত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ করা সম্ভব হয়নি। সকাল ১০টা ২০ মিটিটে ইভিএম ত্রুটিমুক্ত হলে ভোটগ্রহণ শুরু করা হয়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৫৭৮ জন।

সূত্রমতে, মানিকগঞ্জ সদর উপজেলায় ১০২ ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে। এই উপজেলায় দুই লাখ ৪৩ হাজার ৯৫৭ ভোটার তাদের ভোট প্রয়োগ করার কথা থাকলেও সকাল থেকে বেশিরভাগ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

এদিকে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন।

এ ছাড়া ওই উপজেলার জিয়নপুর ২৭নং ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে কেন্দ্রটির সহকারী প্রিসাইর্ডিং অফিসার আটক হয়েছে। জেলা প্রশাসক এসএম ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিয়নপুর খাঁপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আটক ওই কর্মকর্তার নাম রুহুল আমিন। তিনি দৌলতপুরের খোর্দ ছাতিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার আবদুল মোমিন জানান, ওই কেন্দ্রে ব্যালট পেপার ছিড়ে নৌকা প্রতিকে ভোট দেওয়ার চেষ্টা করছিল। বিষয়টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসলে তারা তাকে আটক করে রিটার্নিং কর্মকর্তাকে জানায়। পরে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে তাকে আটক করা হয়।

দৌলতপুর উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থী আবদুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন।

চেয়ারম্যান প্রার্থী আবদুল কাদের জানান, ভোট কারচুপির অভিযোগে তিনি ভোট বর্জন করেছেন। এ ছাড়া অপর প্রার্থী আমিনুর রহমানও ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করেন।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×