মহেশখালীতে সংখ্যালঘু ভোটারদের কেন্দ্রে যেতে বাধা, আটক ১

  মহেশখালী প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ১৪:০৮ | অনলাইন সংস্করণ

মহেশখালীতে সংখ্যালঘু ভোটারদের কেন্দ্রে যেতে বাধা, আটক ১
ছবি: যুগান্তর

মহেশখালীতে একটি কেন্দ্রে সংখ্যালঘু ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ এসেছে। ওই কেন্দ্রে নৌকা মার্কার প্রার্থীর এজেন্টও যেতে পারেননি। এ ঘটনায় একজনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার কালারমার ছড়ার নোনাছড়ি ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কক্সবাজারের মহেশখালী উপজেলা পরিষদের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টা থেকে। প্রশাসনিকভাবে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত কালারমার ছড়ার নোনাছড়ি ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়।

মূলত ওই স্থানটি পাহাড়ি এলাকায় হওয়ায় আশপাশের হিন্দু সম্প্রদায়ের গ্রামের বাসিন্দাদের ভোটকেন্দ্রে যেতে বাধা দিচ্ছে স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপ।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হোছাইন ইব্রাহীম দুপুরে যুগান্তরকে জানান নোনাছড়ি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রটি মূলত সংখ্যালঘু হিন্দু ভোটারের এলাকায় পড়েছে। সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে এ কেন্দ্রে আসার পথে ভোটারদের বিভিন্ন স্থানে বাধা দেয়া হচ্ছে।

স্থানীয় কমিউনিটি সেন্টারের আশপাশের এলাকা ও পাহাড়ি পানের বরজে সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে। মূলত ওই এলাকার সন্ত্রাসী সেলিম বাহিনীর লোকজন এমনটি করছেন। এ অবস্থায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ছড়ানোর কারণে কেন্দ্র ভোটারশূন্য হয়ে পড়েছে বলে দাবি করেন এ আওয়ামী লীগ নেতা। কেন্দ্র নৌকা প্রতীকের এজেন্টদের যেতে দেয়া হয়নি বলেও দাবি করেন তিনি।

হিন্দু ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেয়ার বিষয়টি ফেসবুক লাইভের মাধ্যমে তুলে ধরেছেন আরিফ নামের এক ভোটার। ওই ভিডিওতে কেন্দ্রে যেতে বাধার শিকার একাধিক সংখ্যলঘু ভোটাদের আতঙ্ক প্রকাশ করতে দেখা গেছে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর যুগান্তরকে জানান, এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। তবে খবর পেয়ে ওখানে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশের পাশাপাশি বিপুল বিজিবি মোতায়েন রয়েছে। তিনি সবাইকে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী নির্বাচন কর্মকর্তা জুলকার নাইন যুগান্তরকে জানান, সংখ্যালঘু ভোটারদের বাধা দেয়ার খবরটি তিনি জেনেছেন। বিষয়টি পুলিশ, বিজিবি ও দায়িত্বরত ম্যাজিস্ট্রেটদের জানানো হয়েছে। ইতোমধ্যে তারা ওই এলাকায় পৌঁছে গেছেন।

এ ঘটনায় সেলিম চৌধুরীর ভাই রাসেল চৌধুরীকে আটক করা হয়েছে, সোলিম চৌধুরীকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানান ওই কর্মকর্তা।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×