আ’লীগের উপজেলা চেয়ারম্যানকে বিএনপির সংবর্ধনা!

  চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ২০:২৮ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা দেন বিএনপি নেতারা
আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা দেন বিএনপি নেতারা

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারুক সরকারকে ফুলেল সংবর্ধনা দিয়েছে উপজেলা বিএনপির শীর্ষ নেতারা। বিষয়টি নিয়ে উভয় দলের মধ্যেই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ অংশ নিলেও বিএনপির পক্ষ থেকে বর্জনের ঘোষণা দেয়া হয়। তবে এ থেকে ব্যতিক্রম ছিল চরাঞ্চল অধ্যুষিত চৌহালী উপজেলা বিএনপি।

নির্বাচনের শুরু থেকেই বিএনপির শীর্ষ নেতারা দুভাগে বিভক্ত হয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফারুক সরকারের পক্ষে (নৌকা) আবার কেউ বিএনপির বহিষ্কৃত প্রার্থী মেজর (অব.) আবদুল্লাহ আল মামুনের (দোয়াত-কলম) পক্ষে নির্বাচনের মাঠে সরব ছিল।

তখন এ বিষয় নিয়ে দলের মধ্যে বিরাজ করেছে চাপা ক্ষোভ ও উত্তেজনা। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারুক সরকার বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়। এরপর থেকে নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ভোটার, সমর্থক ও দলীয় নেতারা তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরের দিকে ফারুক সরকার উমারপুর ইউনিয়নের দত্তকান্দি এলাকায় শুভেচ্ছা বিনিময় করতে যান। এসময় চৌহালী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্মসম্পাদক বাবুল সরকার, উমারপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল বাতেন মাস্টার, সাধারণ সম্পাদক বছির উদ্দিন প্রাং, সাবেক সভাপতি আবদুল কাদের বিএসসি ও উপজেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য হেলাল উদ্দিন ফুলের তোরা দিয়ে আওয়ামী লীগ মনোনীত নবনির্বাচিত চেয়ারম্যান ফারুক সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় বিএনপি নেতারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক সরকারের সঙ্গে পাশে থেকে এলাকার উন্নয়ন-অগ্রগতিতে কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

এবিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যানকে সংবর্ধনা দেয়ার ঘটনায় আমরা মর্মাহত। যেসব বিএনপি নেতা সংবর্ধনা দিয়েছেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে জেলা বিএনপিকে অবগত করা হয়েছে।

আর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, লিখিত অভিযোগ পেলে অভিযুক্তদের বহিস্কার করা হবে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক বাবুল সরকার বলেন, কোনো সংবর্ধনা দেয়া হয়নি, বাড়িতে নবনির্বাচিত চেয়ারম্যান এসেছিলেন শুভেচ্ছা বিনিময় করেছি মাত্র।

তিনি আরও বলেন, উপজেলা বিএনপিতে আমিই এখন শীর্ষ নেতা বহিষ্কারের দাবি করে কে?

চৌহালী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক সরকার জানান, নির্বাচনে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী নৌকার বিপক্ষে কাজ করলেও বিএনপির বহু নেতাকর্মী প্রকাশ্যে নৌকার নির্বাচন করেছে। এখানে দলীয় পরিচয়ে যাওয়া হয়নি, নবনির্বাচিত চেয়ারম্যান হিসেবে ভোটারদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×