কেসিসির ১২ কাউন্সিলর যোগ দিলেন আ’লীগে

  খুলনা ব্যুরো ২৫ মার্চ ২০১৯, ১১:১৭ | অনলাইন সংস্করণ

কেসিসির ১২ কাউন্সিলর যোগ দিলেন আ’লীগে
আ’লীগে যোগ দিলেন কেসিসির ১২ কাউন্সিলর। ছবি সংগৃহীত

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ১২ কাউন্সিলরসহ বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন।

রোববার খুলনার নির্বাচিত জনপ্রতিনিধিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তারা আওয়ামী লীগে যোগদান করেন। নগরীর শহীদ হাদিস পার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৪ দল এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৪ দল খুলনার সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মিজানুর রহমান মিজান।

অনুষ্ঠানে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে খুলনার উন্নয়নের ধারা সূচিত হয়েছে। সেই ধারাকে অব্যাহত রাখতে সিটি নির্বাচন ও সংসদ নির্বাচনে যেসব মানুষ নৌকার পক্ষে নিরলসভাবে কাজ করেছে, তারাই আজ আনুষ্ঠানিকভাবে নৌকায় যোগ দিচ্ছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করেই তাদের দলে নেয়ার বিষয়টি চূড়ান্ত হয়।

আওয়ামী লীগে যোগদানকৃতরা হলেন- কেসিসির ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুল ইসলাম, সংরক্ষিত ১নং আসনের মনিরা আক্তার, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এইচএম ডালিম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনি, ৩১নং ওয়ার্ড কাউন্সিরর আরিফুল ইসলাম মিঠু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, ২০নং ওয়ার্ড (বিএনপি মনোনীত) কাউন্সিলর শেখ মো. গাউসুল আজম, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাস, ৭নং ওয়ার্ড (বিএনপি মনোনীত) কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু, ২৬নং ওয়ার্ড (স্বতন্ত্র) কাউন্সিলর মো. গোলাম মওলা শানু এবং ৬নং ওয়ার্ড (বিএনপি মনোনীত) কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স।

এ ছাড়া নগর, থানা ও ওয়ার্ড পর্যায়ের প্রায় অর্ধশত নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। এ সময় ধান-চাল মিল মালিক সমিতি খুলনার সভাপতি মো. মোস্তফা কামালও আনুষ্ঠানিকভাবে দলে যোগ দেন।

বিকাল সাড়ে ৩টায় শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠান, চলে প্রায় সন্ধ্যা পর্যন্ত। অনুষ্ঠানে খুলনা-২ আসনের এমপি শেখ সালাহউদ্দিন জুয়েল, ১-আসনের পঞ্চানন বিশ্বাস, ৬-আসনের আক্তারুজ্জামান বাবু উপস্থিত ছিলেন। এ সময় নেতৃবৃন্দ তাদের ফুল দিয়ে বরণ করে নেন।

এদের মধ্যে বিএনপি নেতা শেখ হাফিজুর রহমান, আনিসুর রহমান বিশ্বাসকে আগেই বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছিল। শেখ গাউসুল আজম নিজে বিএনপি থেকে পদত্যাগ করলেও পরে বিএনপির মনোনয়ন নিয়েই কাউন্সিলর পদে বিজয়ী হন। বাকিরা নগর ও থানা বিএনপির বিভিন্ন পদে রয়েছেন।

এ ছাড়া স্বতন্ত্রভাবে নির্বাচন করে জয়ী চার কাউন্সিলর হলেন ২৩নং ওয়ার্ডের ইমাম হাসান চৌধুরী ময়না, ২৬নং ওয়ার্ডের গোলাম মওলা শানু, ৩১নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আরিফুল ইসলাম মিঠু এবং সংরক্ষিত ১নং ওয়ার্ডের কাউন্সিলর মনিরা আকতার।

এ ছাড়া ১১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শেখ ইউনুস সরদারও আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

প্রসঙ্গত কেসিসির ৩১টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে বিগত নির্বাচনে ৯ বিএনপি নেতা কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। তাদের মধ্যে থেকে তিনজন ছাড়া বাকি ছয়জন আওয়ামী লীগে যোগ দিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×