চাটমোহরে পরীক্ষার খাতা বাড়িতে, কেন্দ্র সচিবকে অব্যাহতি

  চাটমোহর (পাবনা) প্রতিনিধি ২৫ মার্চ ২০১৯, ১৮:৪১ | অনলাইন সংস্করণ

কেন্দ্র সচিবের বাড়ি থেকে উদ্ধার করা খাতা
কেন্দ্র সচিবের বাড়ি থেকে উদ্ধার করা খাতা

পাবনার চাটমোহরে আসন্ন আলিম পরীক্ষার খাতাসহ অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে না রেখে নিজ বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে এক কেন্দ্র সচিবের বিরুদ্ধে।

বিষয়টি জানাজানি হলে সোমবার কেন্দ্র সচিব মওলানা মো. আবদুর রউফের ভাড়া বাড়ি থেকে পরীক্ষার মূল খাতা, অতিরিক্ত খাতা, ব্যবহারিক খাতা, করোগেটেড বোর্ড, পরীক্ষার সময়সূচী উদ্ধার করেন ইউএনও সরকার অসীম কুমার।

একই সঙ্গে পরীক্ষা কেন্দ্রের সচিবের দায়িত্ব থেকে মওলানা মো. আবদুর রউফকে অব্যাহতি দেন ইউএনও। পাশাপাশি প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করেন।

জানা গেছে, পৌর শহরের বালচুর এলাকায় অবস্থিত চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র মাদ্রাসায় অধ্যক্ষ পদ শুন্য থাকায় বিধি মোতাবেক একই উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাকপাড়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মো. আবদুর রউফকে ওই মাদ্রাসায় অনুষ্ঠিতব্য আসন্ন আলিম পরীক্ষার কেন্দ্র সচিব নিয়োগ করা হয়। আগামী ১ এপ্রিল থেকে চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র মাদ্রাসায় তার কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করার কথা ছিল।

সেই মোতাবেক গত ২১ মার্চ কেন্দ্রের তদরকি কর্মকর্তা উপজেলা রিসোর্স সেন্টারের সহকারী ইন্সট্রাক্টর কল্যাণ কুমার সরকার ও রামচন্দ্রপুর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মো. আবদুর রাজ্জাক পরীক্ষার খাতাসহ অন্যান্য উপকরণ ৩টি বস্তায় জেলা থেকে নিয়ে এসে পরীক্ষা কেন্দ্রে রাখেন।

কিন্তু এনায়েতুল্লাহ মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মওলানা মো. আবু ইসাহকের সঙ্গে মত-পার্থক্য দেখা দেয়ায় ২৩ মার্চ কেন্দ্র সচিব আবদুর রউফ পরীক্ষার খাতাসহ উপকরণসমূহ ঊর্ধ্বতন কর্মকর্তাকে না জানিয়ে নিজের ভাড়া বাড়িতে নিয়ে যান।

বিষয়টি চাটমোহরের সংবাদকর্মীরা জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারকে জানালে সোমবার কেন্দ্রের তদারকি কর্মকর্তা কল্যাণ কুমার সরকারের মাধ্যমে কেন্দ্র সচিব অধ্যক্ষ মওলানা মো. আবদুর রউফের ভাড়া বাড়ি থেকে উদ্ধার করে নিয়ে আসেন।

এ ব্যাপারে জানতে চেয়ে কেন্দ্র সচিব আবদুর রউফের মোবাইলে ফোন দিলে সে সংবাদকর্মী পরিচয় পেয়ে ‘ব্যস্ত আছি’ বলে লাইনটি কেটে দেন।

সহকারী ইন্সট্রাক্টর কল্যাণ কুমার সরকার জানান, কেন্দ্র সচিব কাউকে না জানিয়ে খাতা বাড়িতে নিয়ে গেছেন। যা তিনি পারেন না। আর এ বিষয়ে কেউ কিছু আমাকেও জানায়নি। জানার পর সেগুলো উদ্ধার করে আনা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, ‘বিষয়টি জানার পর পরই আমি তদারকি কর্মকর্তাকে দিয়ে খাতাসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে এসে পরীক্ষা কেন্দ্রে রেখেছি। একই সঙ্গে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অধ্যক্ষ মওলানা আবদুর রউফকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপের সুপারিশ করা হয়েছে।’

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×