যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

  মৌলভীবাজার প্রতিনিধি ২৫ মার্চ ২০১৯, ২০:২৫ | অনলাইন সংস্করণ

যুবলীগের সদ্য ঘোষিত কমিটিতে স্থান পাওয়া ছাত্রদল নেতা ওমর ফারুক নোমান
যুবলীগের সদ্য ঘোষিত কমিটিতে স্থান পাওয়া ছাত্রদল নেতা ওমর ফারুক নোমান

মৌলভীবাজার জেলা যুবলীগের সদ্য ঘোষিত কমিটিতে স্থান পাওয়া ওমর ফারুক নোমানকে নিয়ে জেলায় তোলপাড় চলছে।

অভিযোগ উঠেছে যুবলীগের কমিটিতে নাম আসার পূর্বে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের কমিটিতে ওমর ফারুক নোমানের নাম ছিল। এ ঘটনায় উপজেলার ত্যাগী আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, গত বছরের ২০ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ চৌধুরীর স্বাক্ষরিত দলীয় প্যাডে জেলা যুবলীগের কমিটি অনুমোদন করা হলেও কিছুদিন পূর্বে এ কমিটি প্রকাশ করেন মৌলভীবাজার জেলা যুবলীগের নেতৃবৃন্দ।

এ কমিটিতে ছাত্রদলের সাবেক এই নেতাকে অন্তর্ভুক্ত দেখে শ্রীমঙ্গলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সাবেক ওই ছাত্রদল নেতা ওমর ফারুক নোমান ২০০৪-০৫ এবং ২০০৬-১২ সালে জেলা ছাত্রদলের তৎকালিন সভাপতি মিজানুর রহমান মিজান ও সাধারণ সম্পাদক সৈয়দ সাকেরুজ্জামান স্বাক্ষরিত দলীয় প্যাডে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের উভয় কমিটিতে শ্রীমঙ্গল পৌর শাখার ৫১ ও ৪২নং সদস্য হিসেবে অন্তুর্ভুক্ত ছিলেন।

শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিক আহমেদ বলেন, ২৭ বছরের রাজনীতি জীবনে ওমর ফারুক নোমানকে আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত দেখিনি। সে কীভাবে জেলা যুবলীগের কমিটিতে অন্তর্ভুক্ত হল আমার বুঝে আসছে না।

বিষয়টি নিয়ে জেলা নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকটা অভিমান করে বিষয়টি নিয়ে আমি কথা বলতে চাইনি।

জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ দেশের বাহিরে থাকায় সিনিয়র সহ-সভাপতি বিকাশ ভৌমিক বলেন, কেন্দ্রীয় চেয়ারম্যানের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ পূর্ণাঙ্গ কমিটি করেন। যার ফলে কমিটিতে স্থান পাওয়া সব নেতাকর্মী সম্পর্কে আমার ধারণা নেই।

ওমর ফারুক নোমান ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল কি না বিষয়টি আগামী কার্যকরী কমিটির সভায় আলোচনা করা হবে বলে তিনি জানান।

ওমর ফারুক নোমান ছাত্রদলের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি অস্বীকার করে বলেন, কতিপয় লোক আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ তুলেছে। আমি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে শুরু থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম এবং আছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×