গৌরীপুরে অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ করায় রক্তাক্ত ট্রেনযাত্রী

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ২৫ মার্চ ২০১৯, ২১:৩২ | অনলাইন সংস্করণ

বৃদ্ধ ট্রেনযাত্রীকে রক্তাক্ত করেছেন টিকিট বিক্রেতা
বৃদ্ধ ট্রেনযাত্রীকে রক্তাক্ত করেছেন টিকিট বিক্রেতা

ময়মনসিংহের গৌরীপুর রেলস্টেশনে অতিরিক্ত ভাড়া নেয়ার প্রতিবাদ করায় পিটিয়ে মোখলেছুর রহমান মোখলেছ (৫৬) নামে এক বৃদ্ধ ট্রেনযাত্রীকে রক্তাক্ত করেছেন টিকিট বিক্রেতা।

সোমবার গৌরীপুর রেলওয়ে স্টেশনে বেসরকারি বলাকা ট্রেনের টিকিট বিক্রেতা মনিরুজ্জামান বিপ্লব ওই বৃদ্ধের ওপর হামলা চালায়।

আহত যাত্রী গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। ঘটনার পর থেকে টিকিট বিক্রেতা বিপ্লব পলাতক রয়েছে পুলিশ সূত্র নিশ্চিত করেন।

যাত্রীদের অভিযোগ, বিপ্লবের নেতৃত্বে কাউন্টারে প্রকাশ্যেই দ্বিগুণ মূল্যে টিকিট বিক্রি করেন। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কখনো তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। বরং বারবর যারা অভিযোগ করেছে তার নাজেহালের শিকার হয়েছে।

মারধরের শিকার মোখলেছুর রহমান অবসরপ্রাপ্ত পোস্টমাস্টার। তার বাড়ি গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের ধোপাজাঙ্গালিয় গ্রামে।

স্থানীয় ও স্টেশন সূত্রে জানা গেছে, জয়দেবপুর যাওয়ার জন্য বলাকা এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করতে সোমবার গৌরীপুর স্টেশনের টিকিট কাউন্টারে যান মোখলেছুর রহমান। ওই সময় টিকিট কাউন্টারে ছিলেন মনিরুজ্জামান বিপ্লব। টিকেটের নির্ধারিত মূল্য ৭৫ টাকা। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত মূল্য নেয়াকে কেন্দ্র করে মোখলেছ ও বিপ্লবের সঙ্গে বাগ্বিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে বিপ্লব ক্ষিপ্ত হয়ে বৃদ্ধ মোখলেছকে মারধর করেন। একপর্যায়ে কাউন্টারে থাকা স্টিলের স্কেল দিয়ে মোখলেছের মাথায় আঘাত করায় রক্তাক্ত হন। এ সময় মোখলেছের ছেলে সাজিদুল ইসলাম খবর পেয়ে বাবাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মোখলেছুর রহমান মোখলেছ বলেন, আমি ট্রেনের টিকিট কাউন্টারে গিয়ে জয়দেবপুর স্টেশনের টিকিট চাইলে বিপ্লব অতিরিক্ত টাকা ছাড়া সিটসহ টিকিট দিতে অস্বীকৃতি জানান। এরপর আমি তাকে বলি আমি অসুস্থ মানুষ, ন্যায্যমূল্যে শ্রীপুরের একটি সিটসহ ট্রেনের টিকিট দিন। তখন বিপ্লব টিকিট না দিয়ে আমার টাকা আটকে রাখে। আমি প্রতিবাদ করলে সে আমাকে প্রকাশ্যে মারধর করে মাথা ফাটিয়ে দেয়।

গৌরীপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবদুর রশিদ বলেন, শুনেছি বেসরকারি ট্রেনের টিকিট কাউন্টারের সামনে একজন ট্রেন যাত্রীকে বিপ্লব মারধর করেছে। তবে বিপ্লব আমাদের রেলওয়ের কর্মচারী না। বিষয়টি রেলওয়ে ফাঁড়ির ইনচার্জকে জানিয়েছি।

এ বিষয়ে বক্তব্য নেয়ার জন্য অভিযুক্ত মনিরুজ্জামান বিপ্লবের মোবাইলে ফোনে যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মো. মোশাররফ হোসেন বলেন, ট্রেনযাত্রীকে মারধরের ঘটনাটি আমরা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রেলওয়ে ময়মনসিংহ সার্কেলের সার্কেল ইন্সপেক্টর আবদুল মান্নান ফরাজী জানান, এ ঘটনার প্রেক্ষিতে গৌরীপুর রেলওয়ে ফাঁড়িতে তাৎক্ষণিক একজন এসআই পদায়ন করা হয়েছে। ট্রেনযাত্রীদের নিরাপত্তায় স্টেশনে নিরাপত্তাব্যবস্থাও জোরদারের উদ্যোগ নেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×